শ্রমিক বিক্ষোভ নিয়ে নাশকতার চেষ্টা হলেই ব্যবস্থা : ডিএমপি কমিশনার

555

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, শ্রমিক বিক্ষোভ নিয়ে নাশকতার চেষ্টা করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, শ্রমিক বিক্ষোভের সুযোগ কাজে লাগিয়ে কোনো স্বার্থান্বেষী মহলকে নাশকতার সুযোগ দেয়া হবে না। কেউ যদি ব্যক্তি বা গোষ্ঠীগত স্বার্থ হাসিলের চেষ্টা করে তাদের আইনের আওতায় আনা হবে।
তিনি আজ দুপুরে রাজধানীর মিরপুর সরকারি কলেজ প্রাঙ্গণে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয় লিঙ্গের (হিজড়া) সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
এই অনুষ্ঠানে সভপতিত্ব করেন উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান ডিএমপি কমিশনার বলেন, শ্রমিকদের আন্দোলনের পেছনে কেউ উস্কানি দিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছে কি না সেটা খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও শ্রমিকদের দাবির বিষয় নিয়ে মন্ত্রণালয়, বিজিএমইএ কাজ করছে। খুব শিগগিরই তাদের দাবি মিটিয়ে দেয়া হবে। এ সময় তিনি শ্রমিকদের সড়ক ছেড়ে দিয়ে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান জানান।
তৃতীয় লিঙ্গের মানুষদের উদ্দেশ্যে ডিএমপি প্রধান বলেন, বাংলাদেশের উন্নয়নের সঙ্গে আপনাদেরও উন্নয়ন হবে এবং আপনারা সমাজের মূল ধারায় চলে আসবেন। আপনাদের যে কোনও সহযোগিতায় আমাদের পাশে পাবেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০১৩ সালে আপনাদেরকে তৃতীয় লিঙ্গ হিসেবে স্বীকৃতি প্রদান করেছেন। প্রধানমন্ত্রী সমাজকল্যাণ অধিদফতরের মাধ্যমে আপনাদের জন্য কাজ করে যাচ্ছেন।
আছাদুজ্জামান মিয়া বলেন, সমাজের মূল স্রোতধারায় নিজেদের সম্পৃক্ত করতে শিক্ষা গ্রহণ করুন। কর্মসংস্থানের প্রকল্প নিয়ে আসেন, যে কোনও প্রকল্প বাস্তবায়নে আমরা কাজ করবো।
আপনাদের কর্মসংস্থানের জন্য ‘উত্তরণ ফাউন্ডেশন’ যেভাবে কাজ করছে আমরাও আপনাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি। সমাজে আপনাদের নেতিবাচক কর্মকান্ডের মাধ্যমে নিজেদের ভাবমূর্তি নষ্ট করবেন না-এটা আমার বিনীত অনুরোধ।