চাঁদপুর-শরীয়তপুর ফেরিঘাটে শত শত যানাবহন পারাপারের অপেক্ষায়

215

চাঁদপুর, ১২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : চাঁদপুর-শরীয়তপুর ফেরি রূটের হরিণাঘাটে মেঘনা নদী পার হওয়ার অপেক্ষায় শত শত যানবাহন গত কয়েকদিন অপেক্ষায় আছে। ফেরি সংকটে এ যানবাহনের জট লেগেছে বলে জানাযায়।
শনিবার সকালে ঘাটে গিয়ে দেখাগেছে হরিণা ঘাটের পার্কিং মাঠে শত শত মালবাহী ট্রাক রয়েছে। পাশাপাশি সড়ক ও নতুন ফেরিরুƒটের পাশেও রয়েছে বহু গাড়ী। এসব গাড়ী গত দুই থেকে ৩দিন পার হওয়ার অপেক্ষায়। অধিকাংশ গাড়িই মাল বহন করে এসেছে চট্টগ্রাম থেকে।
চাঁদপুর বিআইডাব্লিউটিসি সূত্রে জানা গেছে, চাঁদপুর-শরীয়তপুর ফেরিরুটই এখন যানজটমুক্ত। যার ফলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যানবাহনগুলো শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর খুলনা, কুষ্টিয়া এলাকায় যাওয়ার জন্য এ রুটই ব্যবহার করছেন। তার কারণে যানবাহনের সংখ্যা অনেক বেড়েছে। বর্তমানে ৪টি ফেরি থাকলেও যানবাহন পার করতে হিমশিম খেতে হচ্ছে।
ট্রাক চালক মিজানুর রহমান জানান, গত বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে এসেছেন। যাবেন মাদারীপুর টেকের হাটে। প্রায় আড়াইদিন পরে তিনি ফেরি পার হওয়ার সিরিয়াল পেয়েছেন।
সিপন কার্গো সার্ভিসের চালক মো. আমিন শেখ বলেন গাড়িতে থাকা মালামাল নষ্ট হওয়ার পথে। মেসার্স ইয়াকুব করপোরেশনের কাভার্ড ভ্যান চালক ইন্তাজ হোসেন জানালেন তারাও গত দুইদিন পূর্বে হরিণা ঘাটে এসে শনিবার সকালে সিরিয়াল পেয়েছেন। অনেক গাড়ী জমা হওয়ার কারণ হচ্ছে এ রুটে জানযট না থাকায় দেশের অনেক অঞ্চলের গাড়ী এখন চাঁদপুর-শরীয়তপুর ঘাট দিয়ে আসছে।
হরিণা ফেরিঘাটের বিআইডাব্লিউটিসির ম্যানেজার (বাণিজ্যিক) পারভেজ খান জানান, বর্তমানে কুসুমকলি, করবী, কস্তুরী ও কেতকী নামে ৪টি ফেরি যানবাহন পার করছে। মালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসসহ প্রতিদিন কমপক্ষে ২শ’ থেকে আড়াইশ’ গাড়ী পার হচ্ছে। আরেকটি ফেরি দেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আরেকটি ফেরি আসলে গাড়ীগুলো বেশি সময় অপেক্ষা করতে হবে না। চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।