রাজশাহীকে হারিয়ে দ্বিতীয় জয় কুমিল্লার

371

ঢাকা, ১১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের দ্বিতীয় জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের দশম ও নিজেদের তৃতীয় ম্যাচে কুমিল্লা ৫ উইকেটে হারায় রাজশাহীকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাট হাতে কুমিল্লার বোলারদের তোপের মুখে পড়ে রাজশাহীর ব্যাটসম্যানরা। তাই বড় ইনিংস খেলতে পারেননি কেউই। ইনিংসের ৭ বল আগেই ১২৪ রানে গুটিয়ে যায় রাজশাহী। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ বলে ৩২ রান করেন শ্রীলংকার পেস বোলার উসুরু উদানা। এছাড়া অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ১৭ বলে ৩০, জাকির হাসান ২৬ বলে ২৭ ও পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ১৭ বলে ১৬ রান করেন। কুমিল্লার পাকিস্তানের খেলোয়াড় শহিদ আফ্রিদি ১০ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য কুমিল্লার সামনে টার্গেট ১২৫ রান। নিজেদের লক্ষ্যে পৌঁছানোর জন্য উড়ন্ত সূচনাই করে কুমিল্লার দুই ওপেনার এনামুল হক ও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস। দু’জনের মারমুখী ব্যাটিং-এ ৭ ওভারেই স্কোর বোর্ডে ৬৫ রান পেয়ে যায় কুমিল্লা। তবে অষ্টম ওভারের প্রথম বলে এই জুটি বিচ্ছিন্ন হয়।
৩টি চার ও ১টি ছক্কায় ২১ বলে ২৮ রান করে থামেন লুইস। লুইস ফিরলেও নিজের ইনিংস বড় করছিলেন আনামুল। কিন্তু দুভার্গ্যজনকভাবে রান আউট হওয়ার আগে ৩২ বলে ৪০ রান তিনি। তার ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা ছিলো।
এনামুল ফিরে যাবার পর ৮ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কুমিল্লা। তামিম ইকবাল ২১, অধিনায়ক ইমরুল কায়েস ৬ ও পাকিস্তানের শোয়েব মালিক ২ রান করে ফিরেন। এ অবস্থায় ম্যাচে ২২ বলে ১৬ রান দরকার পড়ে কুমিল্লার। দলের বাকী প্রয়োজন মিটিয়েছেন আফ্রিদি ও ডসন। ৮ বল বাকী রেখে দলকে জয়ের স্বাদ দেন তারা। ডসন ১২ ও আফ্রিদি ৯ রানে অপরাজিত থাকেন।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১২৪/১০, ১৮.৫ ওভার (উদানা ৩২, মিরাজ ৩০, আফ্রিদি ৩/১০)।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৩০/৫, ১৮.৪ ওভার (আনামুল ৪০, লুইস ২৮, কাইস ১/২১)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : শহিদ আফ্রিদি(েিক্টারিয়ান্স)