লীগ কাপ : বার্টনের জালে ম্যানসিটির ৯ গোল

327

ম্যানচেস্টার (ইউকে), ১০ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি): বার্টনের জালে ৯ গোল দিয়ে লীগ কাপের ফাইনালে এক পা দিয়ে রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আগামী মাসে ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে প্রাচীনতম ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি।
বুধবার অনুষ্ঠিত সেমি-ফাইনালের প্রথম লেগে গাব্রিয়েল জেসুসের চার গোলে ভর করে বার্টন আলবিওনকে ৯-০ গোলের বিশাল ব্যবধানে হারায় পেপ গার্দিওলার শিষ্যরা। সিটির হয়ে বাকী গোলগুলো করেছেন যথাক্রমে কেবিন ডি ব্রুইনা, ওলেকসান্ডার জিনচেঙ্কো, ফিল ফোডেন, কাইল ওয়াকার ও রিয়াদ মাহরেজ। ফলে ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে গেছে সিটিজেনদের জন্য। আগামী ২৩ জানুয়ারি শুধামাত্র আনুষ্ঠিনিকতা সম্পাদনের জন্যই পিরেলি স্টেডিয়াম সফর করবে ম্যানচেস্টার সিটি।
খেলা শেষে গার্দিওলা বলেন, ‘আমরা আসলেই ফাইনালে পৌঁছে গেছি। তবে আমাদেরকে দ্বিতীয় লেগে খেলতে হবে। সেখানেও আমরা গুরুত্ব দিয়েই খেলব। যেভাবে আমরা মৌসুম শুরু করেছিলাম।’
ব্যাপক পরিবর্তন নিয়ে গঠিত এফ এ কাপের ম্যাচে রোববার রদারহ্যামকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারানোর পর গতকালের ম্যাচেও নিয়মিত একাদশের ব্যাপক পরিবর্তন আনেন গার্দিওলা। এ সময় শীর্ষ বেশ ক’জন খেলোয়াড়কে বিশ্রাম দেন গার্দিওলা। তারপরও ইনজুরি কাটিয়ে দলে ফেরা ডি ব্রুইনার নেতৃত্বে বেশ শক্তিশালি ছিল সিটি।
শুধু মাঠে ফেরা নয়, ম্যানচেস্টার সিটির হয়ে গোলের সূচনাও করেছেন এই বেলজিয়ান তারকা। পঞ্চম মিনিটে ডেভিড সিলভার ক্রসের বলে দর্শনীয় হেডে গোল করেন ডি ব্রুইনা। এরপর ৩০ ও ৩৪ মিনিটে পর পর দুই গোল করে সিটিজেনদের আরো একটি বড় জয়ের ইঙ্গিত দেন ব্রাজিলীয় তারকা জেসুস। ৩৭তম মিনিটে জিনচেঙ্কো চতুর্থ গোলটি করার পর ৫৭তম মিনিটে ফের গোল করে হ্যাট্রিক পূর্ণ করেন জেসুস। ৬২তম মিনিটে ফোডেনের গোলের ৩ মিনিট পর নিজের চতুর্থ গোল আদায় করেন জেসুস। ৭০ ও ৮৩তম মিনিটে যথাক্রমে ওয়াকার ও মাহরেজের গোল দু’টি জয়ের ব্যবধানকে বড় করে তোলে (৯-০)।