বাসস ক্রীড়া-৮ : দক্ষিণ আফ্রিকা দলে নতুন মুখ ডুসেন

129

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-দল
দক্ষিণ আফ্রিকা দলে নতুন মুখ ডুসেন
জোহানেসবার্গ, ১০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে প্রথম দু’ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। দলে নতুন মুখ ব্যাটসম্যান রাসি ভ্যান ডুসেন। এছাড়া দীর্ঘদিন পর দলে ফিরিয়ে আনা হয়েছে পেসার ডেন প্যাটারসনকে। আঙ্গুলের ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন হাশিম আমলা। তবে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে না পারায় দলে সুযোগ পাননি জেপি ডুমিনি ও লুঙ্গি এনগিডি।
গত বছর অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ফরম্যাটে অভিষেক হয় ডুসেনের। নিজের অভিষেক ম্যাচেই ফিফটি করেন তিনি। তবে ওয়ানডে দলে সুযোগ হয়নি তার। তবে সাম্প্রতিক সময়ে প্রথম শ্রেণী ও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগে দুর্দান্ত পারফরমেন্সের কারণে ওয়ানডে দলে ডাক পেলেন ডুসেন।
এদিকে, দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে সর্বশেষ ২০১৭ সালের অক্টোবরে ওয়ানডে খেলেছেন প্যাটারসন। বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে অভিষেক হয়েছিলো তার। ঐ সিরিজের পর আর দলে সুযোগ পাননি তিনি। ঐ সিরিজে ৩ ম্যাচে ৪ উইকেট নেন প্যাটারসন।
দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল : ফাফ ডু-প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিক্স, ইমরান তাহির, হেনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, ডেন প্যাটারসন, আন্দিলে ফেলুকুওয়া, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন ও রাসি ভ্যান ডুসেন।
বাসস/এএমটি/১৮২০/মোজা/নীহা