বাসস ক্রীড়া-১ : ওয়ানডে দলে ফিরলেন আমির

164

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-পাকিস্তান
ওয়ানডে দলে ফিরলেন আমির
লাহোর, ১০ জানুয়ারি ২০১৯ (বাসস) : চলতি মাসের শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনুষ্ঠিতব্য পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের ১৬ সদস্যের দল ঘোষনা করা হয়েছে। দলে ফিরেছেন তারকা ফাস্ট বোলার মোহাম্মদ আমির।
শেষ পাঁচটি ওয়ানডে ম্যাচে ২৬ বছর বয়সী আমির কোন উইকেট সংগ্রহ করতে পারেননি। এর মধ্যে গত বছর সেপ্টেম্বরে এশিয়া কাপের ম্যাচগুলোও রয়েছে। ফর্মহীনতার কারনে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজে তিনি দলে ছিলেন না। কিন্তু প্রোটিয়াদের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে ফর্ম ফিরে পাওয়ায় তাকে আবারো ওয়ানডে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।
পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে টেস্ট দলের থেকে পাঁচটি পরিবর্তন করে ওয়ানডে দল সাজানো হয়েছে। শুক্রবার থেকে জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি শুরু হবে। এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘আসাদ শফিক, আজহার আলি, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস ও ইয়াসির শাহ’র জায়গায় ওয়ানডে দলে এসেছেন মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, হুসেন তালাত, উসমান শিনওয়ারি ও ইমাদ ওয়াসিম।’
নির্বাচক প্রধান ইনজামাম-উল-হক বলেছেন বিশ্বকাপকে মাথায় রেখেই এবারের দল ঘোষনা করা হয়েছে। চলতি বছর ৩০ জুলাই থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে আইসিসি বিশ্বকাপ। ইনজামাম বলেন, ‘দল নির্বাচন করতে গিয়ে আমরা ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করেছি। সাদা বলে পারফর্ম করা খেলোয়াড়দের বাছাই করার চেষ্টা করেছি। একইসাথে বিশ্বকাপসহ আসন্ন ওয়ানডে সিরিজের চ্যালেঞ্জও আমাদের মাথায় ছিল। টেস্ট সিরিজে আমির শক্তিশালী পারফরমেন্সই তাকে ওয়ানডে দলে নিয়ে এসেছে।’
এদিকে ওয়ানডে দলে জায়গা হয়নি অল-রাউন্ডার হারিস সোহেলের। হাঁটুর ইনজুরির কারনে টেস্টে না খেলেই দেশে ফিরে এসেছেন সোহেল। একইসাথে ফাস্ট বোলার জুনায়েদ খানকেও দেশে পাঠিয়ে দেয়া হয়েছে। এবারের ওয়ানডে দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন অল-রাউন্ডার হুসেন তালাত ও ব্যাটসম্যান শন মাসুদ।
আগামী ১৯ জানুয়ারি থেকে পোর্ট এলিজাবেথে পাঁচ ম্যাচের সিরিজ শুরু হবে। পরের ম্যাচগুলো যথাক্রমে ২২ জানুয়ারি ডারবানে, ২৫ জানুয়ারি সেঞ্চুরিয়ানে, ২৮ জানুয়ারি জোহানেসবার্গে ও ৩০ জানুয়ারি কেপ টাউনে অনুষ্ঠিত হবে।
স্কোয়াড : সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হাসান আলি, হুসেন তালাত, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন আফ্রিদী, শন আফ্রিদী, শোয়েব মালিক, উসমান শিনওয়ারি।
বাসস/নীহা/১৪০০/এএমটি/