জয়পুরহাটে ২ লাখ ৭৪ হাজার টাকা প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি বিতরণ

827

জয়পুরহাট, ৩০ মে, ২০১৮ (বাসস) : সদরে প্রতিবন্ধী এবং দলিত হরিজন ও বেদে ৮০ জন শিক্ষার্থীর মাঝে বুধবার শিক্ষা উপবৃত্তি হিসেবে ২ লাখ ৭৪ হাজার ৮শ টাকা বিতরণ করা হয়েছে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত শিক্ষা উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ ত ম আব্দুল্লাহেল বাকী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. সেলিম শাহ, মাতৃভূমি অটিজম একাডেমির পরিচালক তিতাস মস্তোফা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহর সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি হিসেবে ৬৮ জনকে ২ লাখ ৪৬ হাজার টাকার চেক এবং দলিত হরিজন ও বেদে সম্প্রদায়ের ১২ জনের মাঝে ২৮ হাজার ৮শ টাকার চেক বিতরণ করা হয়। বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী সকলের জন্য শিক্ষা কর্মসূচির আওতায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নেয়ার জন্য অধিক গুরুত্ব দিয়ে প্রতিবন্ধী, দলিত হরিজন এবং বেদে সম্প্রদায়ের ছেলে-মেয়েদের শিক্ষা নিশ্চিত করার জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। এরমধ্যে শিক্ষা উপবৃত্তি প্রদান অন্যতম কর্মসূচি বলে জানান শহর সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম।