বাসস ক্রীড়া-১২ : পাভার্ডের সঙ্গে চুক্তি চুড়ান্ত করেছে বায়ার্ন

69

বাসস ক্রীড়া-১২
ফুটবল-দলবদল
পাভার্ডের সঙ্গে চুক্তি চুড়ান্ত করেছে বায়ার্ন
দোহা, ৯ জানুয়ারি ২০১৯ (বাসস) : স্টুটগার্টের ফুল ব্যাক বেঞ্জামিন পাভার্ডের সঙ্গে চুক্তি চুড়ান্ত করেছে বায়ার্ন মিউনিখ। চুক্তির আওতায় মৌসুম শেষে বুন্দেসলীগার এই জায়ান্ট ক্লাবে তিনি যোগ দেবেন বলে ঘোষনা দিয়েছেন বায়ার্নের স্পোর্টস ডিরেক্টর হাসান সালিহামিদজিক।
২০১৮ সালের বিশ্বকাপের শিরোপা জয়ে ফ্রান্সের হয়ে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছিলেন পাভার্ড। তখন থেকেই গুঞ্জন উঠেছিল তার বায়ার্নে যোগ দেয়ার বিষয় নিয়ে। তবে এ সময় কোন ধরনের চুক্তি হয়নি বলে দাবী করেছিল উভয় পক্ষ।
শেষ পর্যন্ত চুক্তির বিষয়টি নিশ্চিত করেন হাসান। চুক্তির আওতায় ২০২৪ সাল পর্যন্ত তিনি বায়ার্নে কাটাবেন বলে জানিয়েছেন এই পরিচালক। আজ দোহায় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি নিশ্চিত করছি যে বেঞ্জামিন পাভার্ড ৫ বছরের জন্য আমাদের সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন। ২০১৯ সালের জুলাইয়ে তিনি বায়ার্নে যোগ দেবেন। বিশ্বকাপ শিরোপা জয়ী এই তারকা একজন তরুন খেলোয়াড়। এমন একজন খেলোয়াড়কে দলভুক্ত করতে পেরে গর্বিত এফসি বায়ার্ন।’
২২ বছর বয়সি এই তারকার জন্য আর্থিক ব্যয়ের কোন তথ্য জানাননি বায়ার্নের এই ক্রীড়া পরিচালক। তবে গণমাধ্যমের ভাষ্যমতে এর পরিমান হতে পারে ৩৫ মিলিয়ন ইউরো। এই ডিফেন্ডার সেন্টার ব্যাক ও রাইট ব্যাকেও সমান পারদর্শী। ২০১৬ সালে লিলি ছেড়ে বুন্দেসলিগায় যোগ দিয়েই স্টুটগার্টের তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন পাভার্ড।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭২০/নীহা