বাসস ক্রীড়া-১১ : ইনজুরির ওপর কোম্পানীর ম্যান সিটি ভাগ্য নির্ভর করছে : গার্দিওলা

76

বাসস ক্রীড়া-১১

ফুটবল-গার্দিওলা
ইনজুরির ওপর কোম্পানীর ম্যান সিটি ভাগ্য নির্ভর করছে : গার্দিওলা
লন্ডন, ৯ জানুয়ারি ২০১৯ (বাসস) : অধিনায়ক ভিনসেন্ট কোম্পানীর চুক্তি বাড়ানোর প্রস্তাব নিয়ে ম্যানচেস্টার সিটিতে আলোচনা চলছে বলে নিশ্চিত করেছেন ম্যানেজার পেপ গার্দিওলা।
২০০৮ সালে হামবুর্গ থেকে সিটিতে যোগ দিয়েছিলেন কোম্পানী। তারপর থেকে এ পর্যন্ত তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে সিটির গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করেছেন বেলজিয়ামের এই ডিফেন্ডার। আগস্টের পর থেকে কোম্পানী এই প্রথমবারের মত পরপর দুটি লিগ ম্যাচে মূল একাদশে খেলার যোগ্যতা অর্জন করেছেন। এর মধ্যে গত সপ্তাহে লিভারপুলের বিপক্ষে ২-১ গোলের গুরুত্বপূর্ণ জয়ের ম্যাচটিও ছিল। প্রথমার্ধে লিভারপুল তারকা মোহাম্মদ সালাহকে বাজেভাবে ট্যাকেল করার অপরাধে গুরুতর শাস্তি থেকে বেঁচে যান সৌভাগ্যবান কোম্পানী। কিন্তু তারপর থেকে সিটির শক্ত রক্ষাণভাগকে সামনে থেকে দারুনভাবে নেতৃত্ব দিয়েছেন।
তবে কাফ ইনজুরির ঝুঁকির কারনে ৩২ বছর বয়সী এই অভিজ্ঞ ডিফেন্ডারকে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে মাঠ থেকে তুলে নেয়া হয়। সাম্প্রতীক সময়ে এই ইনজুরির কারনেই কোম্পানী প্রায় দলের বাইরে ছিলেন। আগামী জুনে কোম্পানীর সাথে সিটির বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে। সে কারনেই চুক্তি নবায়নের বিষয়ে কোম্পানীর ফিটনেস বেশ গুরুত্বের সাথে বিবেচনা করা হবে বলে গার্দিওলা ইঙ্গিত দিয়েছেন। এ সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘আমরা বিষয়টি বিবেচনা করছি, ইতোমধ্যেই এনিয়ে আলোচনা হয়েছে। সে আমাদের অধিনায়ক, দীর্ঘ ১১ বছর সে এখানে আছে। গত দুটি ম্যাচে তার অসাধারণ পেশাদারীত্ব আমাদের চোখে পড়েছে। শুধুমাত্র ইনজুরির কারনেই সে বারবার পিছিয়ে পড়ছে। আমার দেখা মতে বিশ্বের অন্যতম সেরা সেন্ট্রাল ডিফেন্ডার হলেন কোম্পানী।’
বাসস/নীহা/১৭১০/এমএইচসি