বাসস ক্রীড়া-১০ : কেনের পেনাল্টিতে চেলসিকে ১-০ গোলে হারাল টটেনহ্যাম

110

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইংলিশ-লিগ কাপ
কেনের পেনাল্টিতে চেলসিকে ১-০ গোলে হারাল টটেনহ্যাম
লন্ডন, ৯ জানুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে হ্যারি কেনের পেনাল্টিতে চেলসিকে ১-০ গোলে পরাজিত করেছে টটেনহ্যাম হটস্পার্স। দলীয় সফলতার পর স্পার্সরা পরিণত হয়ে উঠছে বলে উল্লেখ করেছেন কোচ মরিসিও পচেত্তিনো।
২০০৮ সালের পর প্রথমবারের মত লিগ কাপ জয়ের স্বপ্ন দেখছে স্পার্সরা। ওই পথে চেলসিকে সেমি-ফাইনালের দুই লেগ থেকে বিদায় করতে হবে পচেত্তিনোর শিষ্যদের। গতকাল অনুষ্ঠিত প্রথম লেগে ভিএআরের বদৌলতে প্রথমার্ধেই পেনাল্টি পায় স্পার্সরা। স্পট কিক থেকে গোল করে দলীয় জয় নিশ্চিত করেন ইংলিশ অধিনায়ক কেন।
এই জয়কে শিরোপা খরা দূরীকরণে স্পার্সদের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছেন কোচ পচেত্তিনো। তিনি বলেন, ‘আমরা খুবই প্রতিদ্বন্দ্বিতাপুর্ন ম্যাচে অংশ নিয়েছি। এই সফলতাটি বিশাল। এই সময় আমাদের সামনে প্রশ্ন হিসেবে চলে এসেছিল শিরোপা জয় করতে পারব, নাকি পারবনা। এখন এই স্কোয়াড নিয়ে আমি গর্বিত।’
স্পার্স কোচ বলেন, ‘আমরা ইউরোপের শীর্ষ একটি ক্লাবের মতই খেলেছি। এমন ম্যাচে জয় পাওয়াটা আমাদের জন্য একটি দারুন অভিজ্ঞতা। এর মাধ্যমে নিজেদের পরিণত করা যায়।’ আগামী ২৪ জানুয়ারি স্ট্যামফোর্ড ব্রিজে ফিরতি লেগে টটেনহ্যামকে জয় এনে দেয়াটাই এখন পচেত্তিনোর বড় চ্যালেঞ্জ।
ম্যাচের ২৬তম মিনিটে ভিএআরের কল্যানে পাওয়া পেনাল্টি থেকে টটেনহ্যাম হটস্পার্সের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেন ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়ক হ্যারি কেন। আগামীকাল টুর্নামেন্টের আরেক সেমি-ফাইনালের প্রথম লেগে বারটন আলবিওনের মোকাবেলা করবে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭০০/নীহা