বাসস ক্রীড়া-৭ : অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ে ভারতীয় দলের প্রশংসায় পাকিস্তানের শীর্ষ ক্রিকেটাররা

135

বাসস ক্রীড়া-৭
পাকিস্তান-প্রশংসা
অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ে ভারতীয় দলের প্রশংসায় পাকিস্তানের শীর্ষ ক্রিকেটাররা
করাচি, ৯ জানুয়ারী, ২০১৯ (বাসস) : কিংবদন্তী ওয়াসিম আকরামসহ পাকিস্তানের ক্রিকেট মহল অস্্েট্রলিয়ার মাটিতে এশিয়ার প্রথম দল টেস্ট সিরিজ জয় করায় ভারতীয় দলের ভুয়সী প্রশংসা করেছেন।
ক্রিকেটের সর্বকালের সেরা ফাস্ট বোরারদের একজন আকরাম বলেন, সমন্বিতভাবে দলটি ভাল করেছে এবং বিরাট কোহলি দারুনভাবে নেতৃত্ব দিয়েছেন।
এখানে এক অনুষ্ঠানে আকরাম বলেন,‘আমি মনে করি নিজের পারফরমেন্সের জন্য বিরাট প্রশংসার দাবীদার এবং ভারতে ঘরোয়া ক্রিকেটে শক্ত অবকাঠামোর কারণেই এই সাফল্য তারা পেয়েছে।’
এশিয়ার প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয় করায় মঙ্গলবার ভারতীয় ক্রিকেট দলের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রধান মন্ত্রী সাবেক ক্রিকেটার ইমরান খান।
এক টুইট বার্তায় ইমরান বলেন,‘ উপমহাদেশের দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জয় করায় বিরাট কোহলি ও টিম ইন্ডিয়াকে অভিনন্দন।’
দেশটির আরেক সাবেক অধিনায়ক মহসিন খান বলেন কখনোই এশিয়ার কোন দলের জন্য অস্ট্রেলিয়ার মাটিতে ছিল না এবং জয়ের জন্য কৃতিত্ব ভারতীয় দলের প্রাপ্য।
সাবেক ওপেনার মহসিন বলেন ব্যাটসম্যানদের কারণে ভারতীয় দল সাফল্য পেয়েছে এবং তাদের বোলাররা যথার্থ সহায়তা দিয়েছেন।
তিনি বলেন,‘ পুরো সিরিজে পুজারা, কোহলি, পান্থ এবং অন্য ব্যাটসনম্যানদের ব্যাটিং আমাকে মুগ্ধ করেছে। কেননা তাদের পারফরমেন্সের কারণে বোলাররা কোন প্রকার চাপ ছাড়া খেলতে পেরেছে।
সোমবার বৃস্টি বিঘিœত সিডনি টেস্ট ড্র হওয়ায় চার ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে জিতে দীর্ঘ ৭১ বছরের জয়ের খড়া কাটায় ভারত।
ভারতীয় দল যখন অস্ট্রেলিয়াতে টেস্ট সিরিজ জয় করে তখন দক্ষিণ আফ্রিকায় বাজেভাবে পরাজিত হয় পাকিস্তান। দলের সাম্প্রতিক পারফরমেন্সে দারুন চাপে রয়েছে পাকিস্তানের পুরো ক্রিকেট সেপ আপ।
ইমরান খান পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি) চেয়ারম্যান এহসান মানির নেতৃত্বাধীন দেশটির ক্রীড়া বিষয়ক বিশেষ টাস্ক ফোর্সের বৈঠক ডেকেছে।
বাসস/এএমটি/১৪৪২/স্বব