বাসস ক্রীড়া-৬ : টেস্ট দলে ফিরলেন পেরেরা

122

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-শ্রীলংকা দল
টেস্ট দলে ফিরলেন পেরেরা
কলম্বো, ৯ জানুয়ারি ২০১৯ (বাসস) : অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলংকা দলে ফিরলেন বাঁ-হাতি ব্যাটসম্যান কুশল পেরেরা। ফলে বাদ পড়েছেন দানুস্কা গুনাতিলকা। সর্বশেষ নিউজিল্যান্ড সফওে চার ইনিংসে মাত্র ১৬ রান করেন তিনি।
হ্যামস্ট্রিং ইনজুরির কারনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে দলে পাওয়া যাবে বলে ধারনা করা হচ্ছিল। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য বিবেচিত হননি ম্যাথুজ।
শ্রীলংকার হয়ে সর্বশেষ গেল বছরের জুনে টেস্ট খেলেছেন পেরেরা। গেল বছর মাত্র তিনটি টেস্ট খেলেছেন তিনি। ছয় ইনিংসে মাত্র ৯২ রান করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। তবে সদ্যই শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভাল পারফরমেন্স করেছেন পেরেরা। একটি সেঞ্চুরিসহ তিন ইনিংসে ১৪৯ রান ছিলো তার। তাই গুনাতিলকার অফ-ফর্ম ও ম্যাথুজের ইনজুরিতে দলে সুযোগ ঘটলো পেরেরার।
এছাড়া আরও দলে ফিরেছেন বোলার লক্ষন সান্দাকান, নুয়ান প্রদীপ, ব্যাটসম্যান লাহিরু থিরিমানে ও সামারাবিক্রমা। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে সিরিজের দলে ছিলেন না তারা।
ব্রিসবেনে আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু করবে অস্ট্রেলিয়া-শ্রীলংকার প্রথম টেস্ট। পহেলা ফেব্রুয়ারি ক্যানবেরাতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
শ্রীলংকা দল : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারতেœ, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান ডিকবেলা, কুশল পেরেরা, দিলরুয়ান পেরেরা, লক্ষন সান্দাকান, সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, দুশমান্থ চামিরা ও কুসান রাজিথা।
বাসস/এএসজি/এএমটি/১৪৪০/স্বব