দিনাজপুরে ১১ কোটি ৫৫ লক্ষ টাকা ব্যয়ে ২টি ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন

200

দিনাজপুর, ৮ জানুয়ারি, ২০১৯ (বাসস): দিনাজপুর-পার্বতীপুর- রংপুর পাকা রাস্তায় ১১ কোটি ৫৫ লক্ষ টাকা ব্যয়ে ২টি ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনিতী চাকমা জানান, আজ মঙ্গলবার দুপুর ১২টায় ফুলবাড়ী-রংপুর পাকা রাস্তার ফুলবাড়ী উপজেলার দেশাইমোড় নামকস্থানে ৩০ ফিট দৈর্ঘ্য এবং ১৮ ফুট প্রস্থ একটি ব্রিজের নির্মাণ কাজে উদ্বোধন করা হয়। ব্রিজটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৬ কোটি ১৫ লক্ষ টাকা। ব্রিজটি নির্মানে নিয়োজিত ঠিকাদারকে আগামী ৩০ জুনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়েছে।
আজ দুপুরে একই রাস্তায় পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া খানপুকুর নামকস্থানে ২৮ ফিট দৈর্ঘ্য এবং ১৮ ফুট প্রস্থ ১টি ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। যুগোপযোগী ও মানসম্পন্ন উপায়ে টেকসই পদ্ধতি ব্যবহারে ব্রিজটি নির্মানের জন্য সব ধরনের ব্যবস্তা নেয়া হয়েছে। ২টি ব্রিজটি মধ্যপাড়া থেকে উত্তোলিত পাথর ব্যবহারের জন্য সিডিউলে নির্দেশনা রয়েছে। এই ব্রিজটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ কোটি ৪০ লক্ষ টাকা।
ব্রিজ ২টি নির্মিত হলে ফুলবাড়ী-রংপুরের সাথে যোগাযোগ ব্যবস্থার সুগম হবে। সহজে যানবাহন চলাচল করতে পারবে। উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাহী প্রকৌশলী সুনিতী চাকমা ছাড়াও পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রধান, সাধারণ সম্পাদক রেজাউল করিম উপস্থিত ছিলেন।