সস দেশ-১৫ : পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : আব্দুর রাজ্জাক

170

বাসস দেশ-১৫
কৃষিমন্ত্রী-নিরাপদ খাদ্য
পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : আব্দুর রাজ্জাক
ঢাকা, ৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : নতুন মন্ত্রিসভার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সবার জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।
আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে প্রথম কর্মদিবসে মন্ত্রণালয় এবং বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
আব্দুর রাজ্জাক বলেন, আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য তরুণ প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা, আমরা এর জন্য কাজ করে যাচ্ছি। যে ভিশন নিয়েছি। শেখ হাসিনার নেতৃত্বে সেটা আমরা বাস্তবায়ন করবো।
তিনি বলেন, কৃষি মন্ত্রণালয়ের বড় চ্যালেঞ্জ হচ্ছে কৃষিকে লাভজনক করা,নিরাপদ খাদ্য ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা গণমাধ্যমের সহযোগিতা চাই।
রাজ্জাক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দিন বদল হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এক সময় বাংলাদেশের নাম লেখা হতো অন্যতম দরিদ্র দেশ হিসেবে। আজ সেই সুযোগ আর নেই। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, সামনে ডেলটা প্লান বাস্তবায়নের মাধ্যমে বিশ্বের বুকে মাথা উচু করে থাকবে উন্নত জাতী হিসেবে।
নব নিযুক্ত কৃষিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সময়ে খাদ্য ঘটতির দেশ এখন খাদ্য রপ্তানি করছে। বাংলাদেশ দানাদার খাদ্য উৎপাদনে বিশ্বের রোল মডেল। কৃষিকে বাজারজাত, প্রক্রিয়াজাত ও সঠিক মূল্য নির্ধারণ করার মাধ্যমে কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক কৃষিতে রূপান্তর করতে সবাইকে অংশগ্রহণ করতে হবে।
পরে মন্ত্রী মন্ত্রণালয় এবং বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা সঙ্গে পরিচিত হন। পরিচিতি অনুষ্ঠানে সবাইকে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করার আহবান জানান।
বাসস/সবি/বিকেডি/১৮০৫/কেজিএ