বাসস ক্রীড়া-৯ : উলভসের কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিল লিভারপুল

150

বাসস ক্রীড়া-৯
ফুটবল-এফএ কাপ
উলভসের কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিল লিভারপুল
উলভারহাম্পটন (যুক্তরাজ্য), ৮ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : উলভসের কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিয়েছে প্রিমিয়ার লীগের শীর্ষ পয়েন্টধারী লিভারপুল। সোমবার ব্যাপক পরিবর্তন নিয়ে গঠিত জার্গেন ক্লাপের দলটি ২-১ গোলে হেরে গেছে স্বাগতিকদের কাছে। মলিনাক্সে অনুষ্ঠিত ম্যাচে তিনজন টিন এজ খেলোয়াড়কেও অন্তর্ভুক্ত করেছিলেন ক্লপ।
উলভসের হয়ে দুই অর্ধে দুই গোল করেছেন যথাক্রমে রাউল জিমেনেজ ও রুবেন নেভেস। বিরতীর পরপর ডিভোক অরিজিসের সমতাসুচক একটি গোল স্বত্বেও শেষ পর্যন্ত হেরে যায় লিভারপুল। ফলে আসরের চতুর্থ রাউন্ড নিশ্চিত করে স্বাগতিক দল।
বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির কাছে লীগে প্রথম পরাজয়ের স্বাদ নেয়া লিভারপুল আগামী বৃহস্পতিবার একেবারেই তরতাজা ভাবে প্রিমিয়ার লীগে খেলতে নামার লক্ষ্যে ৯টি পরিবর্তন নিয়ে এফএ কাপের একাদশ গঠন করেছিল। শুধুমাত্র অবস্থান অক্ষুন্ন ছিল হামেস মিলনার, ডেয়ান লভরেনের। তবে ছয় মিনিটের মধ্যেই মাঠ থেকে প্রত্যাহার করে নেয়া হয় লভরেনকে। পরিবর্তিত হিসেবে মাঠে নামেন ১৬ বছর বয়সি কি-জানা হেয়েভের। তার সঙ্গে অভিষেক ঘটে রাফায়েল কামাকচো এবং কুর্তিস জোন্সের। অবশ্য লিভারপুলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় মিলনার এদিন দলের সঙ্গে ছিলেন, যার ভুলে গুরুত্বপুর্ন ওপেনিং গোল থেকে বঞ্চিত হয়েছে তারা।
ম্যাচের ৩৮ মিনিটে জিমেনেজের গোলে এগিয়ে যায় উলভস (১-০)। বিরতীর পর ৫১ মিনিটে গোলটি পরিশোধ করে দেন অরিজিস (১-১)। চার মিনিট পর গোল করে উলভসকে ফের লীডে নিয়ে আসেন নেভেস (২-১)।
প্রিমিয়ার লীগে চেলসি, টটেনহ্যাম , চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালকে হারানো উলভস এখন ওই তাালিকায় যুক্ত করল জায়ান্ট লিভারপুলকেও।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২০/নীহা