বাসস দেশ-৩ : প্রধানমন্ত্রী সঠিক লোকদেরই মন্ত্রী মনোনীত করেছেন : ওবায়দুল কাদের

133

বাসস দেশ-৩
কাদের-শ্রদ্ধা
প্রধানমন্ত্রী সঠিক লোকদেরই মন্ত্রী মনোনীত করেছেন : ওবায়দুল কাদের
ঢাকা, ৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক লোকদেরই মন্ত্রী সভার সদস্য মনোনীত করেছেন। নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে আওয়ামী লীগের মহাজোটের কোন শরিকদলের সঙ্গে টানাপোড়েন নেই।
আজ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিস্থ ৩২নম্বর সড়কের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
এর আগে প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এ সময় নবগঠিত মন্ত্রিসভার সদস্যরা উপস্থিত ছিলেন । এরপর দলীয় প্রধান হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ‘মন্ত্রী সভা গঠন নিয়ে জোটের মধ্যে কোন টানাপোড়েন নেই। মন্ত্রিসভার পুনর্গঠন রিসাফল হবে, রদবদল হবে। জোট করার অর্থ এই নয় যে আমরা শর্ত দিয়েছি যে তাদের মন্ত্রী করতেই হবে। ১৪ দল আমাদের দুঃসময়ের শরীক। তারা অতীতে ছিলেন ভবিষ্যতে থাকবেন না সে কথা তো আমরা বলতে পারছি না।’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠিক মানুষকে ঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা সিদ্ধান্ত নেব এবং কাজ করব।
তিনি বলেন, মন্ত্রী সভায় দায়িত্বের পরিবর্তন ঘটেছে, রূপান্তর ঘটেছে। বাদ পয়েছে এ কথা ঠিক না। দল এবং মন্ত্রীত্বের আলাদা আলাদা সত্তা আছে। আমি মনে করি না বাদের কোন ব্যাপার আছে। এখানে বাদের কোন ব্যাপার নেই কাজের রুপান্তর হয়েছে মাত্র।
বাসস/বিকেডি/১৫৪৫/কেকে