বাসস ক্রীড়া-২ : বিশ্রামে বুমরাহ, ফিরলেন সিরাজ

155

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-দল
বিশ্রামে বুমরাহ, ফিরলেন সিরাজ
নয়াদিল্লি, ৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য ডান-হাতি পেসার জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দিয়েছে ভারত। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সিরাজ। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য দলে ডাক পেয়েছেন সিদ্ধার্থ কাউল।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্যই শেষ হওয়া টেস্ট সিরিজে ৪ ম্যাচে ২১ উইকেট শিকার করেছেন বুমরাহ। এই সিরিজে সবচেয়ে বেশি বোলিং করেছেন তিনি। এছাড়া এক বছর ধরে প্রচুর ক্রিকেটও খেলছেন তিনি। তাই বিশ্বকাপের কথা মাথায় রেখে আসন্ন দুই সিরিজে বুমরাহকে বিশ্রাম দিলো ভারত।
বুমরাহর জায়গায় সুযোগ পাওয়া সিরাজ ভারতের হয়ে ৩টি টি-২০ খেললেও এখন পর্যন্ত ওয়ানডে অভিষেক হয়নি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩১ ম্যাচে ৩৬ উইকেট শিকারের অভিজ্ঞতা নিয়ে ওয়ানডে দলে এসেছেন সিরাজ।
আগামী ১২ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত। এরপর নিউজিল্যান্ডের মাটিতে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবে ভারত। যা শুরু হবে ২৩ জানুয়ারি।
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতের ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, অম্বাতি রাইদু, দিনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্ডিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনশ্বের কুমার, মোহাম্মদ সিরাজ, খালেদ আহমেদ ও মোহাম্মদ সামি।
নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতের টি-২০ দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, সভ পান্থ, দিনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্ডিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, ভুবনশ্বের কুমার, মোহাম্মদ সিরাজ, খালেদ আহমেদ ও সিদ্বার্থ কাউল।
বাসস/এএসজি/এএমটি/১২৪০/স্বব