বাসস ক্রীড়া-১১ : ম্যানসিটি থেকে ব্রাহিম দিয়াজকে দলে ভেড়াচ্ছে রিয়াল মাদ্রিদ

306

বাসস ক্রীড়া-১১
ফুটবল-রিয়াল মাদ্রিদ-ব্রাহিম-ম্যানসিটি
ম্যানসিটি থেকে ব্রাহিম দিয়াজকে দলে ভেড়াচ্ছে রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ৭ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : ম্যানচেস্টার সিটি থেকে ব্রাহিম দিয়াজকে দলভুক্ত করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। রোববার বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপীয় চ্যাম্পিয়নরা।
১৯ বছর বয়সি এই উইঙ্গার রিয়াল মাদ্রিদের সঙ্গে সাড়ে ছয় বছরের জন্য চুক্তিবদ্ধ হতে সম্মত হয়েছেন। সান্তিয়াগো বার্নাব্যুতে সবার সামনে প্রদর্শিত হবার আগে ডাক্তারী পরীক্ষার মুখমোুখি হবেন তিনি।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্প্যানিশ জায়ান্ট জানায়,‘ ব্রাহিম দিয়াজের দল বদলে একমত হয়েছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। মৌসুমের বাকি সময় সে এই ক্লাবের হয়ে খেলবে। সাড়ে ছয় বছরের জন্য তাকে চুক্তিবদ্ধ করা হয়েছে, যে চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৫ সালের ৩০ জুন।’
চলতি বছর জুনেই সিটির সঙ্গে দিয়জের চুক্তির মেয়াদ শেষ হয়ে যেত। দল বদলের বিপরীতে রিয়াল ১৭ মিলিয়ন ইউরো পরিশোধে সম্মত হয়েছে। পারফর্মেন্সের ভিত্তিতে তাকে দেয়া হবে আরো সাত মিলিয়ন ইউরো।
২০১৩ সালে মালাগা থেকে প্রিমিয়ার লীগে যোগ দেন ব্রাহিম। তবে সিটির মুল একাদশে সুযোগ লাভে ব্যর্থ হন। এখন মাদ্রিদের তরুন মেধাবী গ্রুপের সঙ্গে যুক্ত হবেন ব্রাহিম। যে দলে ইতোমধ্যে যুক্ত হয়েছেন মার্কো এসেনসিও, দানি সেবালোস, মার্কোস লরেন্টে, আলভারো ওদ্রিজোলা এবং সার্জিও রেগুইলোন।
গতকাল রোববার রিয়াল সোসিয়াদের কাছে ২-০ গেলে পরাজিত হওয়ায় লা লীগার পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে এসেছে রিয়াল মাদ্রিদ।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১৫/স্বব