বাসস দেশ-১৮ : জাপানে বৃত্তির জন্য ঢাবি শিক্ষার্থীদের কাছে দরখাস্ত আহ্বান

174

বাসস দেশ-১৮
জাপান-সুমিতমো
জাপানে বৃত্তির জন্য ঢাবি শিক্ষার্থীদের কাছে দরখাস্ত আহ্বান
ঢাকা, ৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জাপানের সুমিতমো কর্পোরেশন কর্তৃপক্ষ বৃত্তি প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে।
সুমিতমো কর্পোরেশন কর্তৃপক্ষ ঢাবির ১০জন নিয়মিত ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করবে। ২০১৫-২০১৬ সেশনে ১ম বর্ষ (সম্মান) শ্রেণীতে ভর্তিকৃত নিয়মিত ছাত্র-ছাত্রীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত করার আহ্বান জানানো হয়। ২০১৫ সালের উচ্চ মাধ্যমিক অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে।
আবেদনকারীদের ৪র্থ বিষয় বাদে এস.এস.সিতে ৪.৮০ এবং এইচ.এস.সিতে ৪.৮০ গ্রেডপ্রাপ্ত হতে হবে। আবেদন ফরম রেজিস্ট্রার দফতরের ২০৮ (ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে স্ব স্ব বিভাগীয় চেয়ারম্যান অথবা ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সীলমোহরসহ উপ-রেজিস্ট্রার (শিক্ষা-৫) (কক্ষ নং-২০৮/ক) এর নিকট আগামী ১৭ জানুয়ারির মধ্যে জমা দিতে হবে।
বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীকে মাথাপিছু বার্ষিক ৩ শ’ মার্কিন ডলারের সমপরিমাণ বাংলাদেশি টাকা প্রদান করা হবে। সদাচরণ, পড়াশুনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী বছরসমূহে নবায়নযোগ্য।
বাসস/সবি/এসই/১৮০৫/এএএ