বাসস ক্রীড়া-৩ : প্রিমিয়ার লিগে আসার পিছনে সারির স্টাইলকেই এগিয়ে রাখছেন পুলিসিচ

171

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ট্রান্সফার
প্রিমিয়ার লিগে আসার পিছনে সারির স্টাইলকেই এগিয়ে রাখছেন পুলিসিচ
লন্ডন, ৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : যুক্তরষ্ট্রের তারকা এ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্টিয়ান পুলিসিচ বলেছেন মরিসিও সারির অধীনে চেলসির বদলে যাওয়া ফুটবলের প্রতি আকৃষ্ঠ হয়েই তিনি প্রিমিয়ার লিগে চলে আসার সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য ৫৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বরুসিয়া ডর্টমুন্ড থেকে আগামী মৌসুমে চেলসিতে নাম লেখাতে যাচ্ছেন পুলিসিচ।
গত গ্রীষ্মে নাপোলি থেকে স্ট্যামফোর্ড বীজে আসার পর থেকে সারি পজিশন ভিত্তিক কৌশল দলের উপর প্রয়োগ করার চেষ্টা করেছেন। তার উপর ভিত্তি করেই চেলসি এবারের মৌসুমে অন্য যেকোন সময়ের তুলনায় প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশীবার বল পাস করে খেলেছে।
এ সম্পর্কে পুলিসিচ বলেন, ‘আমি তাদের খেলার কৌশল বেশ ভালভাবে লক্ষ্য করেছি। এই ধরনের ফুটবল আমি সবসময়ই পছন্দ করি। নতুন কোচের অধীনে এই মুহূর্তে তারা যেভাবে খেলছে তা দারুনভাবে আমার সাথে মানিয়ে যায়।’
মৌসুমের শেষ পর্যন্ত বুন্দেসলিগার শীর্ষ ক্লাবের সাথে ধারে থেকে যাবেন পুলিসিচ। তাকে দলে নেবার ব্যপারে লিভারপুলের আগ্রহের গুজবও শোনা গিয়েছিল। এর আগে ২০১৬ সালে এই মিডফিল্ডারকে দলে নিতে লিভারপুলের পক্ষ থেকে ১৩ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু ঐ সময় নিজেকে বুন্দেসলিগার সাথে মানিয়ে নিতেই বেশী আগ্রহী ছিলেন পুলিসিচ। চেলসিতে যোগ দেবার পর পুলিসিচ স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন এ্যানফিল্ডে খুব শিগগিরই তার যাওয়া হচ্ছেনা। তিনি বলেন, চেলসিতে যোগ দেবার সিদ্ধান্তে আমি দারুন খুশী। প্রিমিয়ার লিগে এটি আমার স্বপ্ন ছিল।
গত ছয় মাসে লুসিয়েন ফাবরের বিবেচনায় ডর্টমুন্ডের মূল একাদশে জায়গা পাচ্ছিলেন না পুলিসিচ। শুধুমাত্র এ কারনে চেলসিতে যোগ দেবার বিষয়টি তিনি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, মৌসুমের শুরুতে কিছু ইনজুরির কারনে সময়টা ভাল যায়নি। এই সুযোগে কিছু খেলোয়াড় এসেছে যারা অত্যন্ত ভাল মানের। তবে দীর্ঘদিন ধরেই চেলসিত খেলা আমার লক্ষ্য ছিল।
আগামী ১৯ জানুয়ারি শীতকালীন বিরতি শেষে বুন্দেসলিগা শুরু হবার পর ডর্টমুন্ডে নিজেকে ফিরে পাবার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছেন এই মার্কিন তারকা।
বাসস/নীহা/০৯০০/স্বব