বাসস ক্রীড়া-১৪ : রৌসু-বোপারার মারমুখী ব্যাটিংয়ে রংপুরের সংগ্রহ ৩ উইকেটে ১৬৯ রান

286

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বিপিএল
রৌসু-বোপারার মারমুখী ব্যাটিংয়ে রংপুরের সংগ্রহ ৩ উইকেটে ১৬৯ রান
ঢাকা, ৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের চতুর্থ ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে চতুর্থ উইকেটে ৬১ বল মোকাবেলা করে ১০৪ রানের বিধ্বংসী জুটি গড়েন রংপুর রাইডার্সের দক্ষিণ আফ্রিকার রিলি রৌসু ও ইংল্যান্ডের রবি বোপারা। ফলে খুলনার বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৩ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ পেয়েছে রংপুর।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাট হাতে ধীরে সুস্থেই এগোতে থাকেন রংপুরের দুই ওপেনার রৌসু ও মেহেদি মারুফ। তবে শুরুতে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি তারা। দলীয় ১৮ রানে বিচ্ছিন্ন হন ওপেনিং জুটি। ১৩ বলে ৫ রান করে ফিরেন মারুফ।
এরপর ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও মোহাম্মদ মিথুনকে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন রৌসু। কিন্তু হেলস ও মিথুনের সাথে বড় জুটি গড়তে পারেননি রৌসু। হেলসের সাথে ২৪ ও মিথুনের সাথে ২৩ রানের জুটি গড়েন রৌসু। হেলস ৯ বলে ১৫ ও মিথুন ১৭ বলে ১৭ রান করেন।
দলীয় ৬৫ রানে তৃতীয় উইকেট পতনের পর বোপারাকে নিয়ে দলের রানের চাকা সচল রাখেন রৌসু। এক পর্যায়ে ৪০তম বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন রৌসু। হাফ-সেঞ্চুরির পর মারমুখী হয়ে উঠেন তিনি। অন্যপ্রান্তে হাত গুটিয়ে বসে থাকতে পারেননি বোপারাও। খুলনার বোলারদের বিপক্ষে অনায়াসে রান তুলেন বোপারা। তাই রৌসু-বোপারার বিধ্বংসী রুপে শেষ ৫ ওভারে রংপুর পায় ৬৭ রান পায় রংপুর। আর চতুর্থ উইকেটে ৬১ বল মোকাবেলা করে ১০৪ রানের জুটি গড়েন তারা। এতে ৩ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ পায় রংপুর।
রৌসু ৮টি চার ও ২টি ছক্কায় ৫২ বলে অপরাজিত ৭৬ ও বোপারা ৩টি চার ও ১টি ছক্কায় ২৯ বলে অপরাজিত ৪০ রান করেন। খুলনার আফগানিস্তানের খেলোয়াড় জাকির খান ৩০ রানে ১ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রাইডার্স : ১৬৯/৩, ২০ ওভার (রৌসু ৭৬*, বোপারা ৪০*, জাকির ১/৩০)।
বাসস/এএসজি/এএমটি/১৯১৫/মোজা/নীহা