বাসস ক্রীড়া-৭ : বাহরাইনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্বাগতিক আরব-আমিরাত

154

বাসস ক্রীড়া-৭
ফুটবল-এশিয়া কাপ
বাহরাইনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্বাগতিক আরব-আমিরাত
আবুধাবী, ৬ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : শেষ মুহূর্তের বিতর্কিত একটি পেনাল্টি থেকে গোল পরিশোধের মাধ্যমে এশিয়ান কাপ ফুটবল মিশন শুরু করেছে স্বগাতিক আরব আমিরাত। শনিবার অনুষ্ঠিত ম্যাচের শেষ ভাগে পেনাল্টি থেকে গোল পরিশোধ করেন বদলি খেলোয়াড় আহমেদ খালিল।
আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে মোহাম্মদ আলরোমাইহির হ্যান্ডবলের কারণে শেষ মুহূর্তে (৮৮মি.) পেনাল্টি লাভ করে আরব আমিরাত। ফলে এগিয়ে যাওয়া বাহরাইন ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়। এর আগে ম্যাচের ৭৮ মিনিটে গোল করে বাহরাইনকে এগিয়ে দিয়েছিলেন আলরোমাইহি।
প্রথমার্ধে স্বাগতিক মিডফিল্ডার ইসমাঈল আলহামদির দারুণ একটি প্রচেষ্টা রুখে দেন সফরকারী গোলরক্ষক সাইদ আলাভি। পর মুহূর্তে আরেকটি ব্যর্থ আক্রমণ পরচিলানা করেন স্ট্রাইকার আলী মাবখুত।
বাহরাইন তাদের প্রথম জোড়ালো আক্রমণটি রচনা করেছিল প্রথমার্ধের শেষভাগে। এ সময় কোমাইল আলআসওয়াদের নেয়া ফ্রি-কিকের বলটি অল্পের জন্য ক্রসবার ঘেষে বাইরে চলে যায়। এরপরপর মাবখুতের আরেকটি শটের বলও লক্ষ্যভ্রস্ট হয়। শেষ পর্যন্ত ৭৮তম মিনিটে সফলতার মুখ দেখে বাহরাইন। দর্শনীয় হেডের সাহায্যে সতীর্থের ক্রসের বলকে গোলে পরিণত করেন আলরোমাইহি (০-১)।
ম্যাচের ৮৮তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করে দেন ক্যারিয়ারের শততম আন্তর্জাতিক ম্যাচ খেলতে বদলী হিসেবে মাঠে আসা খালিল।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫০/মোজা/নীহা