বাসস দেশ-১৪ : সংসদ নির্বাচনে জীবন বাজী রেখে দায়িত্ব পালন করেছে আনসার ভিডিপি সদস্যরা: ডিজি আনসার

158

বাসস দেশ-১৪
আনসার ভিডিপি-প্রতিষ্ঠাবার্ষিকী
সংসদ নির্বাচনে জীবন বাজী রেখে দায়িত্ব পালন করেছে আনসার ভিডিপি সদস্যরা: ডিজি আনসার
গাজীপুর, ৫ জানুয়ারি, ২০১৯ (বাসস) : আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনসার ভিডিপি সদস্যরা জীবন বাজী রেখে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করেছে।
তিনি আজ শনিবার সকালে গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে আনসার ভিডিপির প্রতিষ্ঠা বার্ষিকী ও ৩৯তম জাতীয় সমাবেশ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
আনসার ভিডিপি’র ডিজি কায়কোবাদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে ৫লাখ আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন ছিল। নির্বাচনে ৫ জন আনসার সদস্য নিহত ও ১৭ জন আহত হয়েছে এবং যারা নিহত হয়েছেন তাদের টাকা ইতোমধ্যে প্রদান করা হয়েছে। এব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই তাদের পরিবারের দায়িত্ব নিয়েছেন।
এর আগে তিনি বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং কেক কেটে আনসার ভিডিপির প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩৯তম জাতীয় সমাবেশ-২০১৯ এর উদ্বোধন ঘোষণা করেন।
পরে তার নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। তিনি উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে আনসার ভিডিপির হস্ত ও কুটির শিল্প গ্যালারি পরিদর্শন করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, এই বাহিনীর সব উপ-মহাপরিচালক, রেঞ্জ পরিচালক, বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সারাদেশ থেকে সমাবেশে আগত সকল স্তরে কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ান আনসার ও সদস্য-সদস্যাবৃন্দ।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৭৩৫/-অমি