বাসস ক্রীড়া-১০ : নিজকে এখন অনেক পরিপক্ক মনে করেন সুয়ারেজ

370

বাসস ক্রীড়া-১০
ফুটবল-বিশ্বকাপ-সুয়ারেজ
নিজকে এখন অনেক পরিপক্ক মনে করেন সুয়ারেজ
মন্টিভিডিও, ২৯ মে ২০১৮ (বাসস) : প্রতিপক্ষ ইতালীর ডিফেন্ডার জিওর্জিও চিয়েলিনিকে কামড় দিয়ে গত বিশ্বকাপ আসরে বিতর্কের ঝড় তুলেছিলেন উরুগুয়ে ও বার্সেলোনা সুপার স্টার লুইস সুয়ারেজ। তবে ২০১৪ বিশ্বকাপের তুলনায় এবার নিজেকে অনেক পরিপক্ক বলে দাবী করেছেন সুয়ারেজ।
গত ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্বে প্রতিপক্ষ ইতালির চিয়েলিনিকে কামড় দেয়ার ওই ঘটনায় ৯টি আন্তর্জাতিক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন উরুগুয়ে তারকা। পাশাপাশি চার মাসের জন্য তাকে ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকান্ডে নিষিদ্ধ করা হয়।
তবে ওই ঘটনা সুয়ারেজের লিভারপুল থেকে বার্সেলোনা গমনের পথে বাঁধা হতে পারেনি। ক্যাম্প ন্যুতে ট্রফিময় কয়েকটি বছর কাটানো এই ফুটবল তারকা প্রমাণ করেছেন তিনি বিশ্বমানের একজন তারকা ফুটবলার। অতীতের ওই ঘটনাগুলো এখন পেছনে রেখে এসেছেন বলে মন্তব্য করেছেন ৩১ বছর বয়সি সুয়ারেজ।
তিনি বলেন, ‘বিশ্বকাপে খেলা এবং শিরোপা জয় করাটা যে কোন খেলোয়াড়ের জন্য একটি স্বপ্ন। ২০১০ দক্ষিণ আফ্রিকা এবং ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ এখন শুধুই অতীত। একটি প্রত্যাশা নিয়েই আমি বিশ্বকাপে যাব। যেখানে লক্ষ্য থাকবে শিরোপা জয়ের জন্য যতটুকু সম্ভব সামনের দিকে এগিয়ে চলা। এই খেলাগুলো খুবই গুরুত্বপূর্ণ, আর আমিও এখন বেশ পরিপক্ক।
কিছু কিছু বিষয়ে আমার পরিবর্তন আসলেও খেলার ধরন এখনো একই রকম। আমি এভাবেই ফুটবল খেলে আসছি এবং ভালবেসে আসছি। কারণ এটাই আমার ফুটবল যা আমি পছন্দ করি।’
আসন্ন বিশ্বকাপে উরুগুয়ের নেতৃত্ব দিবেন সুয়ারেজ। রাশিয়া বিশ্বকাপে তাকে উপযুক্ত সঙ্গ দেবার জন্য প্রস্তুত এডিনসন কাভানি ও অস্কার তাবারেজ। ‘এ’ গ্রুপ থেকে প্রথমিক পর্বে অংশ নিতে যাওয়া দলটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে মিশর, সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮১০/মোজা/স্বব