পুনর্নির্বাচনের দাবি বিএনপি’র ষড়যন্ত্রের বীজ রোপণের অপচেষ্টা : তথ্যমন্ত্রী

566

ঢাকা, ৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন পরিচালনায় নেতৃত্বের সীমাহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি নির্বাচন সংক্রান্ত মনগড়া অভিযোগের ফিরিস্তি দিচ্ছে। তিনি বলেন, পুন:নির্বাচনের দাবি তুলে এ দলটি (বিএনপি) নতুন ষড়যন্ত্রের বীজ রোপণের অপচেষ্টা করছে।
জাসদ সভাপতি ইনু আজ শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়স্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে গণমাধ্যম কর্মী ও দলীয় নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘নির্বাচন পরিচালনায় বিএনপির নেতারা সম্পূর্ণ ব্যর্থ ও জনবিচ্ছিন্ন ছিলেন। অস্বাভাবিক পরিস্থিতি তৈরির উছিলা খুঁজে গায়েবী শক্তির হস্তক্ষেপের অপেক্ষায় তারা নির্বাচনের দিকে মন না দিয়ে ষড়যন্ত্রের পথে পা বাড়িয়েছে। এখন পিঠ বাঁচানোর জন্য মনগড়া অভিযোগের আশ্রয় নিয়েছে।’
ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় দলের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সংসদ সদস্য শিরীন আখতার, জাসদ স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি আফরোজা হক রীনাসহ জাসদ কেন্দ্রীয় ও মহানগর জাসদের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
নির্বাচনে হারলেই ফল প্রত্যাখ্যান বিএনপির পুরোনো রাজনৈতিক বদঅভ্যাস একথা উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, এরআগে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনের ফলও হারা মাত্র প্রত্যাখ্যান করেছে বিএনপি।
জাসদ সভাপতি বলেন, ‘বাংলাদেশ এখনো জঙ্গি-জামাত-যুদ্ধাপরাধী-রাজাকার ও তাদের দোসরদের হুমকি থেকে মুক্ত নয়।’ তিনি বলেন, দেশকে দুর্নীতি, বৈষম্য ও দেশবিরোধীদের হুমকি থেকে সম্পূর্ণ মুক্ত না করা পর্যন্ত জাসদের সংগ্রাম চলবেই।
সাংবাদিকদের হুমকি দেওয়া সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী সাংবাদিকদের নির্ভয়ে কাজ করার আহবান জানিয়ে বলেন, ‘কোন হুমকি এলেই তথ্য মন্ত্রণালয়কে আপনারা অবহিত করুন’।
তিনি শেখ হাসিনার সরকারকে গণমাধ্যম-বান্ধব সরকার হিসেবেও অভিহিত করেন।