বাসস ক্রীড়া-৯ : রিয়ালের প্রত্যাবর্তনকে মাটি করে দিল ভিলারিয়াল তারকা কাজরলা

276

বাসস ক্রীড়া-৯
ফুটবল-লা লীগা-লিয়াল মাদ্রিদ-ভিলারিয়াল
রিয়ালের প্রত্যাবর্তনকে মাটি করে দিল ভিলারিয়াল তারকা কাজরলা
মাদ্রিদ, ৪ জানুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : আর্সেনালের সাবেক তারকা সান্তি কাজরলার জোড়া গোলে মাটি হয়ে গেলে বিরতির পর রিয়াল মাদ্রিদের লা লীগায় প্রত্যাবর্তন। বৃহস্পতিবার ভিলারিয়ালের মাঠে অনুষ্ঠিত ফুটবল ম্যাচে এগিয়ে যাবার পরও ২-২ গোলের সমতা নিয়ে ফিরতে হয়েছে সান্তিয়াগো সোলারির শিষ্যদের।
এটি ছিল বিশ্ব ক্লাব কাপের ফাইনালের পর লা- লীগায় রিয়াল মাদ্রিদের প্রথম ম্যাচ। গত ডিসেম্বরে দোহায় অনুষ্ঠিত বিশ্ব ক্লাব কাপের ফাইনালে জয় নিয়ে টানা তৃতীয় শিরোপা নিয়ে ফেরা দলটি এই ড্রয়ে সাত পয়েন্টের ব্যবধানে পিছিয়ে গেল লীগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে। সেই সঙ্গে দ্বিতীয় স্থানধারী অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে চার এবং সেভিয়ার চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে রয়েছে চতুর্থ স্থানধারীরা।
ম্যাচের শুরুতে সফরকারী রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দিয়ে সম্মানিত করে স্বাগতিক দল। তবে ম্যাচের শুরুতেই সেটি ম্লান হয়ে যায় যখন ৩৪ বছর বয়সি কাজোরলা গোল করে পিছিয়ে দেয় সফরকারীদের। করিম বেনজেমা সঙ্গে সঙ্গেই গোলটি পরিশোধ করে দিয়ে সমতায় ফিরিয়ে আনেন রিয়ালকে। রাফায়েল ভারানোর গোলে লীডও পেয়ে যায় সফরকারী দল। তবে শেষ রক্ষা হয়নি তাদের। শেষ মুহূর্তে এসে ফের গোল করে স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন কাজোরলা।
ম্যাচের চতুর্থ মিনিটেই আকস্মিক গোলে এগিয়ে যায় রেলিগোশনের শংকায় থাকা ভিলারিয়াল। স্যামুয়েল সুকুয়েজার পাস থেকে ডি-বক্সের ভেতর বল পেয়েই অসাধারণ এক শটে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার কাজোরলা (১-০)।
অবশ্য প্রতিক্রিয়া জানাতে বিলম্ব করেনি রিয়াল মাদ্রিদ। তিন মিনিট পরেই লুকাস ভাসকুয়েজের ক্রস থেকে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে দর্শনীয় হেডে বল জালে জড়ান বেনজেমা (১-১)। ২০তম মিনিটে সেট পিসে এগিয়ে যায় রিয়াল। ডান দিক থেকে টনি ক্রোসের ফ্রি-কিকের বলে মাথা ছুইয়ে বল সঠিক নিশানায় পাঠান ফরাসি ডিফেন্ডার ভারানে (১-২)। ৮২তম মিনিটে কাজোরলার দ্বিতীয় গোলে লিগে টানা চতুর্থ জয়ের স্বপ্ন ভেঙে যায় রিয়ালের। বাঁ দিক থেকে আসা ক্রসের বল হেড করে রিয়ালের জালে জড়িয়ে দেন তিনি (২-২)।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১৫/স্বব