বাসস দেশ-২৩ : রাজধানীতে জাল টাকা তৈরির কারখানার সন্ধান ॥ ৯ লাখ টাকার জালনোট জব্দ

288

বাসস দেশ-২৩
জাল টাকা উদ্ধার-গ্রেফতার
রাজধানীতে জাল টাকা তৈরির কারখানার সন্ধান ॥ ৯ লাখ টাকার জালনোট জব্দ
ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : রাজধানীর কদমতলীতে জাল টাকা তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-১০ এর একটি দল। এসময় ওই কারখানায় অভিযান চালিয়ে জালনোট তৈরীর সরঞ্জাম ও ৯ লাখ টাকার জাল নোটসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হচ্ছে- সুমন ওরফে সাগর (৩৭) ও হুসনে আরা (৩৫)।
র‌্যাব জানিয়েছে, র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক এবং সদর কোম্পানীর কমান্ডার মেজর মো. আশরাফুল হকের নেতৃত্বে একটি দল আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কদমতলী থানার নতুন রাজাবাড়ী আজাদ হাউজিং রুলিং মিল সংলগ্ন একটি ভবনে অভিযান চালিয়ে ওই জাল টাকা তৈরির কারখানার সন্ধান পায়। এসময় সেখান থেকে দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ৯ লাখ জাল টাকার নোট (প্রতিটা ১০০০ টাকার নোট), বাংলাদেশী টাকা ৫০হাজার(আসল), জাল অসমাপ্ত ইন্ডিয়ান রুপি ৩ লাখ, ইন্ডিয়ান রুপি তৈরীর ফিতা ১ লাখ, ৪ টি মোবাইল সেট এবং জাল টাকার নোট তৈরীর সরঞ্জাম উদ্ধার করে।
এসব সরঞ্জামের মধ্যে রয়েছে-স্কীন ডাইস, সলিট স্কীন ডাইস, মাথা স্কীন ডাইস, সিলভার স্কীন ডাইস, ফ্লাই বোর্ড, ফুয়েল পেপার রোল, ফুয়েল পেপার যুক্ত টিস্যু পেপার (যা জাল ছাপ যুক্ত), জাল টাকা তৈরীর টিস্যু কাগজ, স্পীরিড, ফেবিকল গাম, প্রিন্টিং আইকা, স্কাফ রাবার ও টাকা তৈরীর সবুজ ফিতা।
এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
বাসস/সবি/এমএমবি/২০৫৫/এবিএইচ