বাসস দেশ-২২ : বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া অবসরে গেলেন

279

বাসস দেশ-২২
বিএসএমএমইউ-কনক কান্তি
বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া অবসরে গেলেন
ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগ থেকে অবসরে গেলেন নিউরোসার্জন বিশেষজ্ঞ ও উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার অবসর গ্রহণ উপলক্ষে আজ নিউরোসার্জারি বিভাগ থেকে বিভাগের উদ্যোগে এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে কনক কান্তি বড়ুয়া বলেন, প্রকৃতপক্ষে শর্টকার্ট বলে কিছু নেই। নিউরোসার্জারিতে এই কথাটি আরো বেশি গুরুত্ব বহন করে। সততা ও নৈতিকতার প্রতি অটুট থেকে অবিরাম কাজ করে যাও, জীবনে সফল হবেই। কাজের ক্ষেত্রে ‘না’ করো না। কর্মজীবনকে উপভোগ্য করে তুলো। ক্ষুদ্র স্বার্থকে জলাঞ্জলি দিয়ে বৃহত্তর স্বার্থের জন্য নিজেকে উৎসর্গ করতে হবে।
নিউরোসার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এটিএম মোশারেফ হোসেনের সভাপতিত্বে ও অধ্যাপক ডা. আখলাক হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী, বাংলাদেশ সাম্যবাদী দল ও ১৪ দলের অন্যতম নেতা জনাব দিলীপ বড়ুয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, উপাচার্য মহোদয়ের সহধর্মিনী সহযোগী অধ্যাপক ডা. শিউলী চৌধুরী।
বাসস/সবি/এসই/২০২৫/অমি