বাসস দেশ-৬ (লীড) : শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্যগণ

163

বাসস দেশ-৬ (লীড)
সংসদ- শপথ
শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্যগণ
ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত সংসদ সদস্যবৃন্দ আজ জাতীয় সংসদ ভবনে শপথ গ্রহণ করেছেন।
জাতীয় সংসদের শপথ কক্ষে চারটি ভাগে এ শপথ অনুষ্ঠিত হয়। আজ চার পর্যায়ে মোট ২৮৯ জন সংসদ সদস্য শপথ নেন।
প্রথমে স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী সংবিধান ও কার্যপ্রণালীবিধি অনুযায়ী প্রথমে নিজে শপথ গ্রহণ করেন এবং শপথ বইয়ে স্বাক্ষর করেন।
দ্বিতীয় ধাপে তিনি জাতীয় সংসদের শপথ গ্রহণ কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের ২৫৫ জন সংসদ সদস্য শপথ বাক্য পাঠ করান।
তৃতীয় ধাপে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ৩ জন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ২ জন, বিকল্পধারা বাংলাদেশ-এর ২ জন, তরিকত ফেডারেশন ১ জন, জাতীয় পার্টির (মঞ্জু) ১ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩ জন নির্বাচিত সংসদ সদস্যগণ শপথ গ্রহণ করেন।
চতুর্থ ধাপে জাতীয় পাটির ২১ জন সংসদ সদস্য শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণ শেষে সবাই শপথ বইয়ে স্বাক্ষর করেন।
জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শপথ শুরু হয়।
বাংলাদেশ নির্বাচন কমিশন গত মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের ২৯৮টি আসনের নির্বাচিত সংসদ সদস্যদের নাম এবং পূর্ণাঙ্গ ঠিকানা সম্বলিত গেজেট নোটিফিকেশন প্রকাশ করে।
এরআগে নির্বাচনে অংশগ্রহণকারী এক প্রার্থীর মৃত্যুর কারণে গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত করা হয়। অসুস্থতার কারণে বাংলাদেশ আওয়ামী লীগের সৈয়দ আশরাফুল ইসলাম শপথ নিতে পারেননি নির্বাচনের দিন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় ঐ আসনের ফলাফল ঘোষণা করা হয়নি।
বাসস/এমআর/১৬৪০/-কেএমকে