বাসস দেশ-৪ : প্রভাষক কৃষ্ণা কাবেরী হত্যা মামলায় আসামী পলাশের মৃত্যুদন্ড

127

বাসস দেশ-৪
কৃষ্ণা কাবেরী-হত্যা মামলা-রায়
প্রভাষক কৃষ্ণা কাবেরী হত্যা মামলায় আসামী পলাশের মৃত্যুদন্ড
ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : রাজধানীর আদাবর মিশন ইন্টারন্যাশনাল কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক কৃষ্ণা কাবেরী হত্যা মামলায় আসামী জহিরুল ইসলাম পলাশকে মৃত্যুদন্ড দিয়ে রায় দিয়েছে আদালত।
ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন আজ এ রায় ঘোষণা করেন।
মামলায় রাষ্ট্রপক্ষে কৌঁসুলি আবু আব্দুল্লাহ ভূইঁয়া বাসস’কে জানান, আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামী পলাশকে একটি ধায়ায় মৃত্যুদন্ড ও এক লক্ষ টাকা জরিমানা এবং অপর একটি ধারায় যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে আদালত।
তিনি বলেন, গত ২৩ ডিসেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজ দিন ধার্য করে আদেশ দেয় আদালত। এ মামলার একমাত্র আসামি পলাশ হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।
২০১৫ সালের ৩০ মার্চ মোহাম্মদপুরের ইকবাল রোডের ভাড়া বাসায় দুর্বৃত্তের হামলায় মারাত্মক আহত ও দগ্ধ হয়ে মৃত্যু হয় কৃষ্ণা কাবেরীর। ওই ঘটনার সময় নিহতের দুই মেয়ে শোভনা ও অদিতিও আহত হয়। কৃষ্ণা কাবেরীর স্বামী বিআরটিএর উপ-পরিচালক সীতাংশু শেখর বিশ্বাস।
এ ঘটনায় কৃষ্ণা কাবেরীর বড় ভাই সুধাংশু শেখর বিশ্বাস মোহাম্মদপুর থানায় গুলশানের ব্রোকারেজ হাউজ হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের ব্যবস্থাপক জহিরুল ইসলাম পলাশকে আসামি করেন মামলা করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা (আইও) গোয়েন্দা পুলিশের পরিদর্শক দেলোয়ার হোসেন ২০১৬ সালের ৩০ মে আদালতে আসামির বিরুদ্ধেই চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ২০১৭ সালের ২০ এপ্রিল আসামী পলাশের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এ মালায় মোট ২২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
বাসস/এএসজি/ডিএ/১৬১৫/আরজি