বাসস ক্রীড়া-৭ : এশিয়ান কাপের জন্য স্পারস ছেড়ে যাওয়ায় দু:খ প্রকাশ করেছেন সং

162

বাসস ক্রীড়া-৭
ফুটবল-এশিয়ান কাপ
এশিয়ান কাপের জন্য স্পারস ছেড়ে যাওয়ায় দু:খ প্রকাশ করেছেন সং
লন্ডন, ৩ জানুয়ারি ২০১৯ (বাসস) : আসন্ন এশিয়ান কাপের জন্য টটেনহ্যাম হটস্পার ছেড়ে জাতীয় দলে যোগ দিচ্ছেন দক্ষিণ কোরিয়ান তারকা সং হেয়াং-মিন। প্রিমিয়ার লিগ শিরোপা লড়াইয়ে দারুনভাবে ছন্দে থাকা স্পারসদের ছেড়ে যাওয়ায় দু:খ প্রকাশ করেছেন এই তারকা স্ট্রাইকার।
ক্যারিয়ারে দারুন একটি সময় কাটাচ্ছেন সং। টটেনহ্যামের হয়ে গত নয়টি ম্যাচে করেছেন আট গোল। আর এতেই লিগ টেবিলে লিভারপুলের পরে দ্বিতীয় স্থান নিশ্চিত হয়েছে টটেনহ্যামের। ইতোমধ্যেই লিগ শিরোপা অন্যতম দাবীদার হিসেবে তাদের ধরে নেয়া হচ্ছে। আগামী ১৩ জানুয়ারি ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আরেকটি লিগ ম্যাচে তিনি খেলবেন। এরপরই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপের জন্য জাতীয় দলে যোগ দিবেন। এশিয়ান কাপের ফাইনালে দক্ষিণ কোরিয়া উঠলে সব ধরনের প্রতিযোগিতায় টটেনহ্যামের পাঁচটি ম্যাচে তিনি খেলতে পারবেন না। আবু ধাবীতে আগামী ১ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে। এই সময়ের মধ্যে প্রিমিয়ার লিগে ফুলহ্যাম, ওয়াটফোর্ড ও নিউক্যাসেল এবং কারাবাও কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে চেলসির বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না সং।
এর আগে এশিয়ান গেমসের কারনে মৌসুমের প্রথদিকে কয়েকটি ম্যাচে খেলতে পারেননি সং। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এবারের এশিয়ান গেমসে সংয়ের নেতৃত্বে দক্ষিণ কোরিয়া স্বর্ণ পদক লাভ করে। কার্ডিফের বিপক্ষে টটেনহ্যামের ৩-০ গোলের সর্বশেষ ম্যাচে গোল করার পর সং বলেছেন, ‘অবশ্যই আমি দু:খিত। কারন ইতোমধ্যেই সেপ্টেম্বরে আমি বেশ কয়েকটি ম্যাচ মিস করেছি। আমার সতীর্থ, সমর্থক ও কোচিং স্টাফদের জন্য খারাপ লাগছে। এটা সত্যিই কঠিন। মাঝে মাঝে বিষয়টা বেশ কষ্ট দেয়। কিন্তু এটাও ঠিক যে একজন খেলোয়াড়ের কাছে অবশ্যই তার দেশ আগে। আশা করছি জাতীয় দলের হয়ে ফর্ম ধরে রাখতে পারবো।’
বাসস/নীহা/১৪১০/স্বব