বাসস ক্রীড়া-৪ : দক্ষিণ আফ্রিকা সফর শেষ সোহেলের

176

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-হারিস সোহেল
দক্ষিণ আফ্রিকা সফর শেষ সোহেলের
সেঞ্চুরিয়ান, ৩ জানুয়ারি ২০১৯ (বাসস) : হাঁটুর ইনজুরির কারনে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেন পাকিস্তানের বাঁ-হাতি ব্যাটসম্যান হারিস সোহেল। বক্সিং-ডে সিরিজে প্রথম টেস্ট শুরুর ৯০ মিনিট আগে ইনজুরিতে পড়েন তিনি। ফলে ঐ টেস্টে আর খেলতে পারেননি সোহেল।
টিম ম্যানেজমেন্ট আশা করেছিলো, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন সোহেল এবং সিরিজের বাকী ম্যাচগুলো খেলবেন। কিন্তু তার উন্নতি কোন লক্ষন দেখতে পাচ্ছেন না ফিজিওরা। তাই পাকিস্তানের ফিজিওদের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, দক্ষিণ আফ্রিকার সফরের ইতি টানতে হচ্ছে সোহেলকে।
পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, ‘ডান হাঁটুর ইনজুরির কারনে চলমান দক্ষিণ আফ্রিকা সফর থেকে সড়ে যেতে হচ্ছে বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেলকে। সেঞ্চুরিয়ানে বক্সিং ডে টেস্টে খেলতে পারেননি তিনি। এখন পুরো সিরিজ থেকেই ছিটকে যেতে হলো তাকে।’
এই নিয়ে দ্বিতীয়বার ইনজুরির কারনে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেন সোহেল। এর আগে ২০১৩ সালে গোড়ালির ইনজুরির কারনে প্রোটিয়া সফর শেষ করে হয়েছিলো তার। সে সফরে প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১০ টেস্ট, ২৬ ওয়ানডে ও ৯টি টি-২০ ম্যাচ খেলেছেন ২৯ বছর বয়সী সোহেল।
বাসস/এএমটি/১১৩০/স্বব