বাসস দেশ-১৬ : জনগণের সেবা করার মধ্য দিয়ে নির্বাচনে বিজয়ের প্রতিদান দিব : আ ক ম মোজাম্মেল হক

338

বাসস দেশ-১৬
মোজাম্মেল হক-শুভেচ্ছা জ্ঞাপন
জনগণের সেবা করার মধ্য দিয়ে নির্বাচনে বিজয়ের প্রতিদান দিব : আ ক ম মোজাম্মেল হক
ঢাকা, ২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জনগণের সেবা করার মধ্য দিয়ে নির্বাচনে বিজয়ের প্রতিদান দিব।
মন্ত্রী আজ দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ধর্মমন্ত্রী পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী এসময় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।
সভার শুরুতে মন্ত্রণালয় ও এর অধীন সংস্থা সমূহের পক্ষ থেকে ধর্ম মন্ত্রীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
ধর্ম মন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটের বিশাল বিজয়ের ফলে দেশে নতুন রাজনৈতিক ধারা সূচিত হবে। বিএনপি-জামায়াতের নেতিবাচক রাজনীতির পরিবর্তে জনগণ ইতিবাচক রাজনীতি দেখতে চায়।
নির্বাচনে বিএনপির ভরাডুবির কারণ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রথমত তারা নির্বাচনে যাবে কি, যাবে না -এ বিষয়ে সন্দিহান ছিল। তাদের নেতৃত্ব কে দিবে সে বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করতে পারেনি। সাংগঠনিক কর্মকান্ড ছিল প্রেস ব্রিফিং কেন্দ্রিক। এছাড়া বিএনপি আমলে নির্বাচনী এলাকা ভিত্তিক কি কি উন্নয়ন হয়েছে তারা তা বলতে পারেনি। তাদের বড় নেতারা জ্বালাও-পোড়াও রাজনীতির কারণে জনগণের কাছে পৌঁছাতে পারেনি।
ধর্ম মন্ত্রী বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বিএনপি-জামায়াতের নেতিবাচক রাজনীতির প্রতি অনাস্থা প্রকাশ করেছে।
তিনি বলেন, বাংলাদেশে রাজনীতি করতে হলে সকলকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে অবস্থান গ্রহণ করতে হবে। তারপর নিজ নিজ কর্মসূচি দিয়ে ভিন্ন রাজনীতি করতে পারে। ১৯৭০ সালের নির্বাচনে ভোট বিপ্লব হয়েছিল আর ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে ব্যালট বিপ্লব হয়েছে। এর মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের নেতিবাচক রাজনীতির কবর রচিত হয়েছে।
মন্ত্রী বলেন, এ দেশের আলেম সমাজ বুঝতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই প্রকৃত ইসলাম দরদি সরকার। নির্বাচনের পূর্বে ওলামা-মাশায়েখগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সে স্বীকৃতি প্রদান করেছে। তাঁরা নির্বাচনে ধর্ম ব্যবসায়ীদের রাজনীতি প্রত্যাখান করেছে।
ধর্ম সচিব মো. আনিছুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, ওয়াকফ প্রশাসক মো. শহীদুল ইসলাম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সচিব র্নিমল রোজারিও, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সচিব জয়দত্ত বড়ুয়া প্রমুখ। সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/২০৩০/কেজিএ