বাসস ক্রীড়া-১০ : মেসির প্রশংসায় ভালভার্দে

341

বাসস ক্রীড়া-১০
ফুটবল-মেসি-ভালভার্দে
মেসির প্রশংসায় ভালভার্দে
মাদ্রিদ, ২ জানুয়ারি ২০১৯ (বাসস) : লিওনেল মেসির প্রতিদ্বন্দ্বিতামূলক পারফর্মেন্সের ভুয়সি প্রশংসা করেছেন বার্সেলোনার প্রধান কোচ আর্নেস্টো ভালভার্দে। তাকে বার্সার সুপার স্টারদের মধ্যে সেরা বলে অভিহিত করেছেন তিনি।
আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে সর্বকালের সেরা তারকাদের একজন হিসেবে মনে করা হয়। লা লীগা জায়ান্টদের হয়ে ৩২টি শিরোপা জয় করা এই ফুটবল তারকা জয় করেছেন ৫টি ব্যালন ডিঅঁর খেতাব।
সুদক্ষ ৩১ বছর বয়সি এই স্ট্রাইকার বর্তমানে বার্সেলোনার সর্বকালের সর্বাধিক গোলদাতার আসনে রয়েছেন। ক্লাবের হয়ে আরেকটি স্মরণীয় মিশনের রয়েছেন তিনি, যেখানে এই মৌসুমে এখনো পর্যন্ত সর্বমোট ২১টি গোল আদায় করেছেন। এর মধ্যে লা লীগায় রয়েছে সর্বাধিক ১৫টি গোল।
বার্সা টিভিকে মেসি প্রসঙ্গে কথা বলার সময় ভালভার্দে বলেন,‘ মেসির সবচেয়ে বেশি প্রশংসিত বিষয়টি হচ্ছে, দলের জন্য তার দায়িত্ব নেয়ার বিশাল বোধশক্তি। যা সে সব ম্যাচে প্রদর্শন করে আসছে। সে যা করে তা খুবই কঠিন এবং বার বারই সে এটি করে আসছে। এ জন্য সাঙ্ঘাতিক মানসিক দৃঢ়তার প্রয়োজন হয়। এ রকম দারুণ প্রতিদ্বন্দ্বিতামূলক মানসিকতা সম্পন্ন কোন খেলোয়াড় আমি দেখিনি।’
আগামী রোববার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে ফের লা লীগায় প্রত্যাবর্তন করবে বার্সেলোনা। যাদের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান রচনা করে টেবিলের শীর্ষে রয়েছে কাতালানরা।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮৪৫/স্বব