বাসস ক্রীড়া-৮ : স্মিথ-ওয়ার্নারকে সুযোগ দেয়ার পক্ষে পাইন

259

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-টেস্ট
স্মিথ-ওয়ার্নারকে সুযোগ দেয়ার পক্ষে পাইন
সিডনি, ২ জানুয়ারি ২০১৯ (বাসস) : স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে আবারো জাতীয় দলে সুযোগ দেয়ার পক্ষে অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক টিম পাইন। স্মিথ-ওয়ার্নার জাতীয় দলে সুযোগ পেলে তাদের স্বাগত জানানো হবে বলেও জানান পাইন।
গেল বছর মার্চে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিং করেন স্মিথ-ওয়ার্নার ও ক্যামেরন বেনক্রফট। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে স্মিথ-ওয়ার্নারকে এক বছরের জন্য ও বেনক্রফকে নয় মাসের জন্য নিষিদ্ধ করে সিএ।
নিষেধাজ্ঞা কাটিয়ে ইতোমধ্যে ক্রিকেটে ফিরেছেন বেনক্রফট। স্মিথ ও ওয়ার্নার ক্রিকেটে ফেরার অপেক্ষায় আছেন। তারা তিনজনই যদি আবারো ক্রিকেটে ফিরেন, তবে কি তাদের স্বাগত জানানো হবে এমন প্রশ্ন করা হয়েছিলো পাইনকে। তিনি বলেন, ‘আমিও তাই মনে করি। আমি আশা করি, জনগণ আবারো তাদের স্বাগত জানাবে। সবারই নিজস্ব মতামত থাকতে পারে এবং এ ব্যাপারে ভিন্ন মতও থাকবে । আমি মনে করি, তাদের নিষেধাজ্ঞা শেষ হবার পর অস্ট্রেলিয়ার জনগনও তাদের স্বাগত জানাবে এবং তাদের একটি ন্যায্য সুযোগ দিবে। অন্যান্য খেলোয়াড়দের মতই তাদের সাথে আচরন করা হবে।’
নিষেধাজ্ঞা কাটিয়ে চলমান বিগ ব্যাশ লিগে পার্থ স্কোয়ার্সের হয়ে আবারো মাঠে ফিরেছেন বেনক্রফট। ধারনা করা হচ্ছে, আগামী মার্চে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবারো মাঠে ফিরতে পারেন স্মিথ-ওয়ার্নার। সিএ নিজস্ব ওয়েবসাইটে বলা আছে, ১৫ থেকে ২৯ মার্চ পর্যন্ত চলবে সিরিজ। তবে পাকিস্তান চাইছে, সূচিতে পরিবর্তন আনতে। তারা চাইছে, ৩১ মার্চ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সিরিজ করতে।
বাসস/এএমটি/১৭৫০/স্বব