বিইউপিতে ওপেনিং কনভোকেশন এবং ফ্রেশার্স রিসেপশন-২০১৯ অনুষ্ঠিত

152

ঢাকা, ২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) চলতি শিক্ষাবর্ষের ‘ওপেনিং কনভোকেশন এবং ফ্রেশার্স রিসেপশন-২০১৯’ মিরপুর সেনানিবাসস্থ বিইউপি ক্যাম্পাসে বুধবার অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে প্রত্যেক অনুষদের নির্ধারিত প্রতিনিধি কর্তৃক নিজস্ব পতাকা বহন করেন এবং অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ পতাকা বহরের মাধ্যমে তাঁদের আসন গ্রহণ করেন। বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাহবুব সরওয়ার স্বাগত বক্তব্য দেন।
উপাচার্য অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়মকানুন তুলে ধরার পাশাপাশি ছাত্রদের পাঠে মনোযোগী হয়ে দেশের চলমান উন্নয়নে অংশগ্রহণ করতে উদ্বুদ্ধ করেন। এরপর উপাচার্য ২০১৯ শিক্ষাবর্ষের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
২০১৯ শিক্ষাবর্ষে বিইউপির ৪ টি অনুষদের অধীনে ১৬টি বিভাগে নতুন ভর্তিকৃত মোট ১ হাজার ২৫০ জন শিক্ষার্থীর জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিইউপি বঙ্গবন্ধু চেয়ারের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. আবুল কাশেম মজুমদার।
অনুষ্ঠানে বিইউপির উচ্চপদস্থ কর্মকতা, শিক্ষক, নবীন শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।