বাসস ক্রীড়া-১১ : ইউনাইটেডের হয়ে মাঠে নামার জন্য উন্মুখ হয়ে আছেন সানচেজ : সুলশার

295

বাসস ক্রীড়া-১১
ফুটবল-প্রিমিয়ার-সানচেজ
ইউনাইটেডের হয়ে মাঠে নামার জন্য উন্মুখ হয়ে আছেন সানচেজ : সুলশার
ম্যানচেস্টার (ইউকে), ১ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি): অন্তর্বর্তীকালীন কোচ উলে গুনার সুলশারের অধীনে তিন ম্যাচে ১২ গোল করা ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণভাগে যুক্ত হতে পারে আরেকটি অস্ত্র। আগামী বুধবার নিউক্যাসলের বিপক্ষে ম্যাচে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে পারেন আলেক্সিস সানচেজ।
হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আগের মাসটি সাইডলাইনে বসেই কাটিয়েছেন এই চিলিয়ান তারকা। গত বছর জানুয়ারিতে আকর্ষণীয় চুক্তিতে আর্সেনাল ছেড়ে ইউনাইটেডে যোগ দেন সানচেজ। গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী প্রিমিয়ার লীগের ইতিহাসে সর্বাধিক অর্থের বিনিময়ে চুক্তিটি সম্পাদিত হয়েছে। তবে সেখানে প্রত্যাশা পূরণে ব্যর্থ হন তিনি। ৩০ ম্যাচে অংশ নিয়ে মাত্র চারটি গোল পেয়েছেন। তবে ইতিবাচক ফুটবলের প্রবর্তন ঘটানো সুশলার তার পরিকল্পনায় সানচেজকে কার্যকর বলেই মনে করছেন।
অন্তর্বর্তীাকালিন কোচের দায়িত্ব নিয়ে বেশ আক্রমণাত্মক মেজাজে দল সাজিয়ে দারুণভাবে সফল হয়েছেন সুলশার। বড় ব্যবধানে জয়লাভ করেছে কার্ডিফ, হাডার্সফিল্ড ও বার্নমাউথের বিপক্ষে। সানচেজ সম্পর্কে সুলশার বলেন, ‘রোটেশন ও স্থান পরিবর্তন করে খেলার জন্য সে (সানচেজ) খুবই উপযুক্ত। যার মাধ্যমে প্রতিপক্ষের বিপক্ষে আরো বেশি সুযোগ সৃষ্টি করা যাবে। আরো বেশি সময় ধরে বলের নিয়ন্ত্রণ রাখা যাবে। সে আমাদের দলের জন্য সম্পদ।’
ইউনাইটেড কোচ বলেন, ‘আমার মনে হয় এ জন্যই সে অপেক্ষা করছে। শনিবারের অনুশীলনে আমি সেটি ভালভাবে পর্যবেক্ষণ করেছি। কারণ সে বেশ কয়েকটি দর্শনীয় গোল করেছে। যা খুবই উৎসাহব্যঞ্জক।’
মরিনহোর অধীনে প্রায় আড়াই মৌসুম ধুঁকতে থাকা ইউনাইটেডকে ফের আক্রমণাত্মক মেজাজে এনে স্বরূপে ফিরিয়ে আনার কৃতিত্ব সুলশারের। মরিনহোর পথ পরিহার করে সুলশার তার অধীনে অংশ নেয়া তিন ম্যাচের জন্য গঠিত একাদশে ফিরিয়ে আনেন পল পগবাকে। যিনি শেষ দুই ম্যাচে গোল করেছেন চারটি। স্বাধীনতা পেয়ে আক্রমনভাগে বেশ সপ্রতিভ মার্কাস রাসফোর্ড ও এ্যান্থনি মার্টিয়ালও।
সুলশার বলেন, ওল্ড ট্রাফোর্ডে অ্যালেক্স ফার্গুসনের অধীনে খেলোয়াড় ও কোচ হিসেবে ১১ বছরে নেয়া শিক্ষাটিকেই কাজে লাগাচ্ছেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩০/মোজা/স্বব