বাসস দেশ-২২ : ইসলামিক ফাউন্ডেশন বই উৎসব ২০১৯ অনুষ্ঠিত : সারাদেশে শিক্ষার্থীদের মাঝে ৪৫ লাখ ২০ হাজার ৫শ’ বই বিতরণ

187

বাসস দেশ-২২
বই-উৎসব
ইসলামিক ফাউন্ডেশন বই উৎসব ২০১৯ অনুষ্ঠিত : সারাদেশে শিক্ষার্থীদের মাঝে ৪৫ লাখ ২০ হাজার ৫শ’ বই বিতরণ
ঢাকা, ১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প এবং দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিন নতুন বই তুলে দেয়া হয়েছে।
ধর্মমন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক আজ সকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ সাহানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ‘বই উৎসব ২০১৯’ -এর উদ্বোধন করেন।
ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বিকেলে জানানো হয়েছে, সারা দেশে শিক্ষার্থীদের মাঝে মোট ৪৫ লাখ ২০ হাজার ৫’শ বই বিতরণ করা হয়। এর মধ্যে প্রাক-প্রাথমিক, বয়স্ক ও কোরআন শিক্ষার শিক্ষার্থীদের মাঝে ৩৫ লাখ ৬৬ হাজার বই ও দারুল আরকাম মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ৯ লাখ ৫৪ হাজার পাঁচশ বই বিতরণ করা হয়েছে।
ধর্মমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন তাঁর সুযোগ্য কন্যার দিকনির্দেশনায় তা বাস্তবায়ন করা হচ্ছে। শিশুদের মাঝে দ্বীনী শিক্ষা ও মানবতার জ্ঞান বিতরণের এ প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধর্মসচিব মো. আনিছুর রহমান।
ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ২০১৯ শিক্ষাবর্ষের সহজ কোরআন শিক্ষা কেন্দ্র, প্রাক প্রাথমিক কেন্দ্র, বয়স্ক শিক্ষা কেন্দ্র ও দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে এই বই বিতরণ করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৭৫৮/এএএ