বাসস ক্রীড়া-১০ : ডোপিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্টহ্যামে ফিরলেন নাসরি

164

বাসস ক্রীড়া-১০
ফুটবল-প্রিমিয়ার-নাসরি
ডোপিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্টহ্যামে ফিরলেন নাসরি
লন্ডন, ১ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : ডোপিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে সোমবার ফুটবলে ফিরেছেন ফ্রান্সের সাবেক আন্তর্জাতিক মিডফিল্ডার সামির নাসরি। ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাব ওয়েস্ট হ্যামে যোগ দিয়েছেন তিনি।
ম্যানচেস্টার সিটির দুই প্রিমিয়ার লীগ শিরোপার একটিতে ভূমিকা রাখা এই ফরাসি তারকা প্রাথমিক চুক্তিতে হ্যামার্সে যোগ দিয়েছেন যার মেয়াদ ২০১৮/১৯ মৌসুমের শেষ পর্যন্ত। চুক্তিতে অবশ্য মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। যেখানে তার সঙ্গে পুনর্মিলন ঘটছে কোচ ম্যান্যুয়েল পেলিগ্রিনির সঙ্গে।
নাসরি বলেন, ‘বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লীগে, সম্ভাবনাময় একটি ক্লাব ও পূর্ব পরিচিত কোচের সঙ্গে কাজে ফিরতে পেরে আমি সত্যি রোমঞ্চিত।’ তার্কিশ ক্লাব আন্তালিসপোরে খেলার সময় নিষিদ্ধঘোষিত মাদক গ্রহণের অভিযোগে গত ফেব্রুয়ারিতে নিষিদ্ধ হন ৩১ বছর বয়সি নাসরি। বিশ্ব এন্টি ডোপিং এজেন্সি ওয়াডা প্রাথমিকভাবে ৬ মাসের জন্য নাসরিকে নিষিদ্ধ করলেও সেটিকে বাড়িয়ে ১৮ মাসে উন্নীত করে উয়েফা। তবে সেটি কার্যকর দেখানো হয় ২০১৭ সালের ১ জুলাই থেকে। যার মেয়াদ শেষ হয়েছে ডিসেম্বরে। ১ জানুয়ারি থেকে তিনি নিষেধাজ্ঞা মুক্ত হন।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১০/মোজা/স্বব