বাসস ক্রীড়া-১৪ : ব্যক্তিগত পদকের জন্য লালায়িত নন রোনালদো

391

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-রোনালদো
ব্যক্তিগত পদকের জন্য লালায়িত নন রোনালদো
লিসবন, ৩১ ডিসেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : ব্যক্তিগত পদকের জন্য লালায়িত নন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। পাঁচ বারের ব্যালন ডি অর জয়ী জুভেন্টাসের বর্তমান তারকা চলতি বছর এ পদক জিততে পারেন নি। এই মৌসুমে ফিফা ও উয়েফার বর্ষসেরা পুরস্কারও জয় করতে পারেননি রোনালদো।
ক্রোয়েশিয়ার হয়ে বিশ্বকাপ ফুটবলের রানার্সআপ পুরস্কার পাওয়া তার সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ লুকা মড্রিচ জিতে নিয়েছেন এবারের সব কটি খেতাব। পর্তুগালের ক্রীড়া বিষয়ক দৈনিক রেকর্ডকে দেয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘ব্যক্তিগত পদকের জন্য আমি লালায়িত নই। আমার কাছে গুরুত্বপুর্ন বিষয় হল দলকে জয়ী করার মাধ্যমে শিরোপা এনে দেয়া। স্বাভাবিকভাবে বাকী পুরস্কার এমনিতেই চলে আসবে।’
রোনালদো বলেন, ‘সব সময় জয়ের রেকর্ড গড়ার প্রয়োজন আছে বলে আমি মনে করিনা। আমাকে খেলতে হবে দলকে সহায়তার জন্য। সে জন্য নিজের সেরাটা দিতে হবে। এই মুহুর্তে আমার শারিরিক, কৌশলগত এবং মানষিক অবস্থা বেশ ভাল পর্যায়ে রয়েছে। জয়ের মাধ্যমে সেটি আরো শানিত হবে। সুতরাং আমাকে শীর্ষস্থান ধরে রাখার জন্য কঠোর পরিশ্রম অব্যাহত রাখতে হবে।’
জুভেন্টাসের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার জন্য পর্তুগালের হয়ে নেশন্স লীগ কাপ ম্যাচে অংশগ্রহন থেকে বিরত থাকা রোনালদো বলেন ২০১৯ সালে জাতীয় দলের কোচের বিষয়টি নিষ্পত্তি হবে বলে ধারনা করছেন। আগামী জুনে নেশন্স লীগের উদ্বোধনী আসরের ফাইনাল ম্যাচের আয়োজক পর্তুগাল। যারা সেমি-ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে সুইজারল্যান্ডের।
সদীর্ঘ সাক্ষাৎকারে নিজের বিরুদ্ধে ২০০৯ সালের ‘বিরক্তিকর’ ধর্ষনের অভিযোগটি নাকচ করে দিয়ে রোনালদো বলেন, তিনি নিশ্চিত অচিরেই এ বিষয়ে সঠিক তথ্য বেরিয়ে আসেব।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/স্বব