বাসস ক্রীড়া-৭ : র‌্যাবিয়টকে চায় বার্সেলোনা

148

বাসস ক্রীড়া-৭
ফুটবল-বার্সা-পিএসজি-রাবিয়ট
র‌্যাবিয়টকে চায় বার্সেলোনা
বার্সেলোনা, ৩১ ডিসেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) মিডফিল্ডার আড্রিয়েন র‌্যাবিয়টের প্রতি আগ্রহের কথা জানিয়েছে বার্সেলোনা। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করলেও দল বদলের নিয়ম ভঙ্গ করেনি বলে উল্লেখ করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্যারিস সেন্ট জার্মেই’র খেলোয়াড়ের দলভুক্তি নিয়ে ফ্রান্সে প্রকাশিত গণমাধ্যমের রিপোর্টে প্রসঙ্গে জানাচ্ছে যে, এ বিষয়ে কোন নিয়ম ভঙ্গ করেনি এফসি বার্সেলোনা। শুধু মাত্র আগস্টে তার সঙ্গে একটি চুক্তি করা হয়েছিল। ওই চুক্তিপত্রটি দেখিয়েই পিএসজির’র স্পোর্টিং ডিরেক্টর বলছে যে ওই খেলোয়াড়ের প্রতি বার্সেলোনার আগ্রহ ছিল।’
চলতি মাসের শুরুতে পিএসজি বলেছিল যে আগামী গ্রীস্মে ২৩ বছর বয়সী এই তারকার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। সুতরাং মৌসুম শেষেই অন্য যে কোন ক্লাবে চুক্তি করতে পারবেন তিনি।
র‌্যাবিয়টের এজেন্ট হিসেবে কাজ করা তার মা ভেরোনিক র‌্যাবিয়ট বলেন, ওই পরিস্থিতিটি ফরাসি চ্যাম্পিয়ন ক্লাবের সঙ্গে তার ছেলের সম্পর্কের অবনতি ঘটে। ২০১৪ সালে আন্তর্জাতিক দলবদলের সময় ১৮ বছরের কম বয়সি খেলোয়াড়দের চুক্তিদ্ধ করে দল বদলের নিয়ম ভঙ্গ করার অভিযোগে নিষিদ্ধ হওয়া বার্সেলোনা জানায়, ওই ঘটনায় শিক্ষা নিয়ে তারা ১ জানুয়ারি দলবদলের জানালা উন্মুক্ত হবার আগে কোন চুক্তি করেনি।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বার্সেলোনা সব সময় চায় স্বচ্ছতার ভিত্তিতে পিএসজি ও অন্য ক্লাবগুলোর সঙ্গে কাজ করতে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩০/স্বব