বাসস দেশ-১০ : শেখ হাসিনার আকাশচুম্বী জনপ্রিয়তার জন্যই আওয়ামী লীগের এই ঐতিহাসিক বিজয় : রহমান

285

বাসস দেশ-১০
রহমান-নির্বাচন-বিজয়
শেখ হাসিনার আকাশচুম্বী জনপ্রিয়তার জন্যই আওয়ামী লীগের এই ঐতিহাসিক বিজয় : রহমান
ঢাকা, ৩১ ডিসেম্বের, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আকাশচুম্বী জনপ্রিয়তার জন্যই নির্বাচনে ঐতিহাসিক বিজয় লাভ করেছে আওয়ামী লীগ।
তিনি বলেন, ‘নির্বাচনে আওয়ামী লীগের এই বিশাল বিজয় শেখ হাসিনার আকাশচুম্বী জনপ্রিয়তার জন্যই সম্ভব হয়েছে। উন্নয়নের পথে চলার জন্য আওয়ামী লীগকে জনগণ ভোটের মাধ্যমে ঐতিহাসিক বিজয় অর্জনে ভূমিকা রেখেছে।’
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র আব্দুর রহমান আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।
আব্দুর রহমান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ সাম্প্রদায়িক অশুভ শক্তির ধারক বাহক বিএনপি জামায়াত ও ঐক্যফ্রন্টকে প্রত্যাখান করেছে। তাদের (বিএনপি-জামায়াত) বিষ দাঁত ভেঙ্গে দিয়েছে।
তিনি বলেন, নির্বাচনে আওয়ামী লীগের এই বিশাল বিজয়ে দলের পক্ষ থেকে কোন বিজয় মিছিল বা আনন্দ শোভাযাত্রা করা হবে না। তবে মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করা হবে।
এক প্রশ্নের জবাবে আব্দুর রহমান বলেন, ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল ও বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনের রায় প্রত্যাখান করে দেশের উন্নয়ন ও গণতন্ত্রকে প্রত্যাখান করেছে।
তিনি বলেন, ‘আমরা বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্টের দাবিকে প্রত্যাখান করছি। গণরায়ের বিরুদ্ধে অবস্থান নিয়ে তারা (বিএনপি-ঐক্যফ্রন্ট) আবারো তারা প্রমাণ করল যে তারা এ দেশের উন্নয়ন ও গণতন্ত্র চায় না। তারা গণরায়ের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।’
এ বিষয়ে তিনি আরো বলেন, নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট দেশে কোন ধরনের বিশৃঙ্খলা তৈরি চেষ্টা করলে জনগণ তার সমুচিত জবাব দেবে। তবে, আমরা আশা করি, তারা এ ধরনের দাবি থেকে সরে দাঁড়াবে।
তিনি নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বিজয়ী করার জন্য দেশের জনগণকে অভিনন্দন জানান।
নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর, অবাধ, নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন (ইসি), সেনাবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকল সরকারি কর্মকর্তা-কর্মচারিসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আওয়ামী লীগের এ নেতা।
আজ বিকেল চারটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের জন্য দেশী ও বিদেশী সাংবাদিক ও পর্যবেক্ষক উদ্দেশ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বক্তব্য রাখবেন বলেও জানান রহমান।
বাসস/এএসজি/এমএএস/১৭১০/আরজি