বাসস দেশ-৭ : বিএনপি নেতা দুলুর জামিন নামঞ্জুর

136

বাসস দেশ-৭
আদালত-আদেশ
বিএনপি নেতা দুলুর জামিন নামঞ্জুর
ঢাকা, ৩১ ডিসেম্বর ২০১৮(বাসস): বিএনপির কেন্দ্রীয় নেতা ও নাটোর-২ আসনের সবেক সংসদ সদস্য এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুর জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দিয়েছে ঢাকার একটি আদালত।
ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল ইসলাম আজ এ আদেশ দেয়। রাজধানীর শেরেবাংলা নগর থানায় আনা এ মামলায় তিনি গ্রেফতার রয়েছেন।
গত ১২ ডিসেম্বর রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গুলশানের বাসা থেকে আটক করে পুলিশ। ওই দিন বিকেলেই তাকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য ২৩ ডিসেম্বর দিন ঠিক করে। এরপর অধিকতর শুনানির জন্য আজ ৩১ ডিসেম্বর সোমবার দিন ধার্য করে আদেশ দিয়েছিল আদালত। আজ দুলুর পক্ষে আইনজীবী মো. তাহেরুল ইসলাম তৌহিদ জামিন শুনানি করেন।
২০১৫ সালের ২৪ জানুয়ারি শেরেবাংলা নগর থানাধীন শিশুপল্লীর সামনে বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়। মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১ আগস্ট ২৯ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দন্ডবিধি আইনে পৃথক দুটি চার্জশিট আদালতে দাখিল করা হয়। মামলায় চার্জশিট দাখিল হওয়ার পর রুহুল কুদ্দুস তালুকদার দুলু হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেন। পরে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় ঢাকা সিএমএম আদালত জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।
বাসস/এএসজি/ডিএ/১৩৫০/এমএসআই