বাসস দেশ-৩৪ : চট্টগ্রাম-৯ আসনে ইভিএম পদ্ধতির ব্যাপক গ্রহণযোগ্যতা

306

বাসস দেশ-৩৪
ইভিএম- সিটিজি
চট্টগ্রাম-৯ আসনে ইভিএম পদ্ধতির ব্যাপক গ্রহণযোগ্যতা
চট্টগ্রাম, ৩০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ ভোট পদ্ধতি। ভোটদাতারা দেখেছেন যে প্রচলিত ভোট পদ্ধতির চেয়ে নতুন এই ডিজিটাল পদ্ধতিতে ভোটদান সহজতর। ভোট কেন্দ্রে নারী ও বয়োবৃদ্ধসহ বিপুলসংখ্যক ভোটারদের সুদীর্ঘ সারিতে ইভিএম পদ্ধতিতে ভোটদানের জন্য দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
রিজনাল পাবলিক এডমিনিসস্ট্রেশন ট্রেইনিং সেন্টার (আরপিএটিসি) নির্বাচন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার দেলওয়ার হোসেন বাসসকে বলেন, নতুন এই প্রক্রিয়ায় ভোট প্রদান সহজ ও সময় বাঁচায় বলে কেন্দ্রের ভোটাররা অত্যন্ত সন্তুষ্টি প্রকাশ করেছেন।
এ ভোট কেন্দ্রের একজন ভোটার আমিনুল ইসলাম বলেন, নতুন পদ্ধতিতে ভোট দেয়ায় অত্যন্ত কম সময় ব্যায় হয়। তিনি বলেন, ‘আমি এই প্রক্রিয়ায় ভোট দিয়ে অত্যন্ত আনন্দিত, আমার ভোট দিতে মাত্র ১০ সেকেন্ড সময় লাগে।’
প্রথমবারের মতো নির্বাচন কমিশন ছয়টি নির্বাচন বুথ ঢাকা-৬ ও ১৩, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ ও সাতক্ষীরা-২-এর প্রত্যেকটিতে ভোট গ্রহনে ইভিএম পদ্ধতি ব্যবহার করেছে। চট্টগ্রাম-৯ নির্বাচনী এলাকার মোট ৩,৯০,৪৩১ ভোটারের ভোট প্রদানের জন্য ১৪৪টি কেন্দ্রে ৯২০টি বুথে ভোট গ্রহণের আয়োজন করা হয়।
বাসস/ সংবাদদাতা/অনু-জেজেড/২১৩০/কেএমকে