বাসস প্রধানমন্ত্রী-৩ : মনি সিংহের জীবন তরুণদের আদর্শ ও অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : প্রধানমন্ত্রী

312

বাসস প্রধানমন্ত্রী-৩
প্রধানমন্ত্রী- মনি সিংহ
মনি সিংহের জীবন তরুণদের আদর্শ ও অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : প্রধানমন্ত্রী
ঢাকা, ৩০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজীবন সংগ্রামী মহান বিপ্লবী জননেতা মনি সিংহের জীবন যুগ যুগ ধরে তরুণদের সামনে আদর্শ ও অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। আগামীকাল সোমবার ৩১ ডিসেম্বর কমরেড মণি সিংহের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের পুরোধা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র অন্যতম প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের প্রথম সরকারের অন্যতম উপদেষ্টা কমরেড মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।’
তিনি বলেন, বিপ্লবী ও প্রগতিশীল গণআন্দোলনের প্রবাদপ্রতিম রাজনৈতিক ব্যক্তিত্ব কমরেড মণি সিংহ উপমহাদেশের বৃটিশবিরোধী আন্দোলন ও বাঙালির স্বাধিকার আদায়ের সংগ্রামসহ সারাজীবন কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার সকল ন্যায়সঙ্গত আন্দোলন ও সংগ্রামে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন।
শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে কমরেড মণি সিংহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কমরেড মণি সিংহের রাজনৈতিক ও ব্যক্তিগত সম্পর্ক ছিল অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ। স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন।
তিনি কমরেড মণি সিংহ-এর ২৮তম মৃত্যুবার্ষিকীতে তাঁর আত্মার শান্তি কামনা করেন।
বাসস/তবি/এমআর/১৭১০/-কেএমকে