বাসস দেশ-২২ : মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকী সোমবার

590

বাসস দেশ-২২
মনিসিংহ-মৃত্যুবার্ষিকী
মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকী সোমবার
ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের উপদেষ্টা কমরেড মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকী আগামী ৩১ ডিসেম্বর সোমবার।
ব্রিটিশ বিরোধী আন্দোলন ও টংক আন্দোলনের এই নেতা ১৯৯০ সালের এই দিনে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিপিবিসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল ৭টা ৩০ মিনিটে পোস্তাগোলা শশ্মানঘাটে কমরেড মণি সিংহের স্মৃতিস্তম্ভে এবং সকালে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কমরেড মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হবে।
এছাড়াও কমরেড মণি সিংহ স্মরণে আগামী ১২ জানুয়ারি শনিবার থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত ৭ দিনব্যাপী নেত্রকোনার সুসং দুর্গাপুরের টংক শহীদ স্মৃতিস্তম্ভে কমরেড মণি সিংহ মেলার আয়োজন করা হয়েছে।
সিপিবি’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম আজ এক বিবৃতিতে কমরেড মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আজীবন ত্যাগের মধ্য দিয়ে কমরেড মণি সিংহ এ দেশে আদর্শিক রাজনীতির যে বীজ বপন করেছিলেন, তার ভিত্তিতে শোষণমুক্তির সংগ্রাম অগ্রসর এগিয়ে নিতে হবে। কমরেড মণি সিংহের স্বপ্নের সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়েই তাঁর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে।
বাসস/সবি/কেসি/১৯৩০/জেহক