বাসস দেশ-১৬ : নোয়াখালীর ৬টি আসনের ৭৬১টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

322

বাসস দেশ-১৬
নোয়াখালী- ভোট – প্রস্তুতি
নোয়াখালীর ৬টি আসনের ৭৬১টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন
নোয়াখালী, ২৯ ডিসেম্বর ২০১৮ ( বাসস) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর ৬টি আসনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ৬টি আসনের ৭৬১ টি কেন্দ্রে ৪ হাজার ২৩৮ টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তন্ময় দাস জানান, নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট, বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট, জাতীয় পার্টি, জাকের পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত আন্দোলন, খেলাফত মজলিশ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ, প্রগতিশীল গণতান্ত্রিক দল, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ ৪৮ জন সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দি¦তা করছেন।
জেলার ৬ টি আসনে ৮ টি পৌরসভা ও ৯০ টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভোটার ২১ লাখ ৪৯ হাজার ২৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ৯৭ হাজার ৩৫৩ জন এবং মহিলা ভোটার ১০ লাখ ৫১হাজার ৮৮৬ জন।
জেলা রিটার্নিং অফিসার জানান, অবাধ, সুষ্ঠু ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠানের লক্ষ্যে, প্রশাসন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। এসব কেন্দ্রে ২০২২ জন পুলিশ সদস্য ও ৯১৩২ জন পুরুষ এবং নারী আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে ১ জন অস্ত্রসহ পুলিশ, আনসারের ১জন পিসি (অস্ত্রসহ), ১ জন এপিসি, ৬ জন পুরুষ আনসার, ৪ জন নারী আনসার ও ১ জন গ্রাম পুলিশসহ ১৪ জন দায়িত্ব পালন করবেন এবং কিছু কিছু কেন্দ্রে ২ জন অস্ত্রসহ পুলিশ, আনসারের ১জন পিসি (অস্ত্রসহ), ১ জন এপিসি, ৫ জন পুরুষ আনসার, ৪ জন নারী আনসার ও ১ জন গ্রাম পুলিশ সহ ১৪ জন দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ১২ টি টিমে ৯৬ জন র‌্যাব সদস্য, ১১ টি টিমে ২২০ জন বিজিবি সদস্য, আনসার ব্যাটালিয়নের ৫৭ জন সদস্য, ৬৪ জন কোস্টগার্ড সদস্য এবং ৬৭০ জন সেনা সদস্য স্ট্্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। এর পাশাপাশি চাটখিল, সোনাইমুড়ী, সেনবাগ, বেগমগঞ্জ, সদর, সুবর্ণচর, কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলায় ৩ জন করে এবং হাতিয়া উপজেলায় ২ জন সহ মোট ২৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর দায়িত্ব পালন করবেন।
জেলা পুলিশ সুপার মো: ইলিয়াছ শরীফ জানান, শান্তি পূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএআর/১৮২৫/অমি