ভোলার চারটি আসনে ভোটের দিন ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে

232

ভোলা, ২৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার চারটি সংসদীয় আসনে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক বাসস’কে জানান, উৎসব মূখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে জেলার সাত উপজেলায় আগামীকাল ভোটের দিন প্রায় সারে ৯ হাজার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠে কাজ করবে।
এছাড়া ২১ জন ম্যজিস্ট্রেট’র নেতৃত্বে ২১টি মোবাইল কোর্ট কাজ করবে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামকি শাসনতন্ত্র আন্দোলন, কমিউনিস্ট পার্টির ১৫ প্রার্থী অংশগ্রহণ করেছেন । এবারের নির্বাচনে ভোলা সদর আসনে ৫ জন, ভোলা-২ আসনে ৩ জন, ভোলা-৩ আসনে ৪ এবং ভোলা-৪ আসনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চারটি সংসদীয় ভোট কেন্দ্রে’র ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন ভোটার আগামীকাল তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৬ লাখ ৫০ হাজার ৭২১ জন পুরুষ ভোটার এবং ৬ লাখ ২২ হাজার ৫৩৩ জন নারী ভোটার রয়েছেন।
জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচনের সুষ্ঠ পরিবেশ বিদ্যমান, আইনশৃঙ্খলা শান্তিপূর্ণ রয়েছে। নৌবাহিনী, বিজিবি, কোস্টগার্ড, র‌্যাব, পুলিশ, আনসার বাহিনীর ছয় স্তরের নিরাপত্তা থাকছে ভোটের দিনে। নির্বাচনকে কেন্দ্র করে কেউ যাতে কোন সহিংসতা বা অপ্রিতীকর ঘটনা ঘটাতে না পারে সে ব্যাপারে সবাই তৎপর রয়েছে।
তিনি বলেন, জেলায় মোট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে নৌ বাহিনীর সদস্য রয়েছ ৮শ’, বিজিবি ২৫০, কোষ্টগার্ড ২৫০, র‌্যাবের সদস্য ৭০ জন, পুলিশের সারে ১৭শ’, আনসার সদস্য রয়েছে ৬ হাজার।