বাসস দেশ-৭ : বিএনপি-জামায়াতের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে মাঠে থাকতে হবে : আব্দুর রহমান

193

বাসস দেশ-৭
আওয়ামী লীগ-নির্বাচন-আহবান
বিএনপি-জামায়াতের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে মাঠে থাকতে হবে : আব্দুর রহমান
ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, বিএনপির অপকৌশলে বিভ্রান্ত না হয়ে নির্বাচনের দিন দলের প্রতিটি নেতা-কর্মীকে ভোট কেন্দ্রে সার্বকক্ষণিক উপস্থিত থাকতে হবে।
তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে দাঁড়াবে বলে অপপ্রচার চালানো হচ্ছে। এটা বিএনপির একটি অপকৌশল হতে পারে। তারা (বিএনপি) ভোটারদের পক্ষে নিতে এবং ভোট কেন্দ্র দখলের জন্য এ ধরনের অপকৌশলের আশ্রয় নিয়ে থাকতে পারে।’
রহমান আরো বলেন, বিএনপি-জামায়াতের এ ধরনের অপকৌশলে বিভ্রান্ত না হয়ে নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত দলীয় নেতা-কর্মীদের ভোট কেন্দ্রে থাকতে হবে, নিজের ভোট দিতে হবে এবং ভোটারদের কেন্দ্রে আনতে হবে।
আব্দুর রহমান আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, মহিলা বিষয়ক সম্পাদিক ফজিলাতুন-নেসা ইন্দিরা এমপি প্রমূখ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, আগামীকালে জাতীয় নির্বাচন দেশের ও জনগণের জন্য খুবই গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচনের মাধ্যমে নির্ধারিত হবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের অসাম্প্রদায়িক শক্তি জয়ী হবে, না বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অশুভ শক্তি জয়ী হবে।
তিনি বলেন, বিএনপি জামায়াতের কোন ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে নির্বাচনের গুরুত্ব অনুধাবন করে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে নির্বাচনের দিন মাঠে থাকতে হবে।
আব্দুর রহমান বলেন, বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট চরমভাবে দেউলিয়া হয়ে নির্বাচনী প্রচার পর্যন্ত চালাতে পারে নি। তারা মনোনয়ন বাণিজ্য এবং স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের সন্তানদের নির্বাচনে মনোনয়ন দেয়ায় প্রচারণায় ভালভাবে অংশ নিতে পারেন নি।
তিনি বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে সংঘাত ও সহিংসতার পথ বেছে নিয়েছে। তারা দেশের মানুষকে বিভ্রান্ত করতে মিথ্যাচার ও গুজব সৃষ্টির পথ বেছে নিয়েছে।
আগামীকালের নির্বাচনে বিএনপি-জামায়াতের যে কোন ধরনের নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানান আব্দুর রহমান।
থাইল্যান্ডের ব্যাংককে ভারতের বিজেপি নেতা রাম মাধবের সঙ্গে বিএনপির নেতাদের বৈঠকের চেষ্ঠার বিষয়ে জানতে চাইলে আব্দুর রহমান বলেন, বিএনপি দেশের জনগণের ওপর আস্থা হারিয়ে বিদেশী কূটনৈতিক ও বিদেশী শক্তির সঙ্গে ষড়যন্ত্র নতুন কোন বিষয় নয়।
তিনি বলেন, বিএনপি জনগণ বিবর্জিত হয়ে প্রাসাদ ষড়যন্ত্রে মেতে উঠেছে। তবে দেশের জনগন বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র রুখে দিয়ে আবারো বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখবে।
অপর এক প্রশ্নের জবাবে রহমান বলেন, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রশাসনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইসির নির্দেশে কাজ করছে।
এ বিষয়ে তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত নির্বাচন থেকে সরে যাওয়ার কথা বলে কেন্দ্র দখলের অপচেষ্টা চালাতে পারে। আমরা শেষ মুহূর্ত পর্যন্ত কেন্দ্রে থাকব, ভোটাধিকার প্রয়োগ করব।
আব্দুর রহমান বলেন, আমরা আশা করি, বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয় হবে। তারপরও ফলাফল যাই হোক বা জনগণ যদি আমাদের ভোট না দেয়, যে ফলাফল আসে, আমরা সেটা মেনে নেব এবং স্বাগত জানাবো।
বাসস/এএসজি/এমএএস/১৫১৫/আরজি