টিনএজার রাইসের সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করলো ওয়েস্ট হ্যাম

219

লন্ডন, ২৯ ডিসেম্বর ২০১৮ (বাসস) : উঠতি তারকা ডেক্ল্যান রাইসের সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করেছে প্রিমিয়ার লিগের ক্লাব ওয়েস্ট হ্যাম।
১৯ বছর বয়সী এই মিডফিল্ডার পূর্ব লন্ডনের দলটির হয়ে এ পর্যন্ত ৫১টি ম্যাচ খেলেছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত ওয়েস্ট হ্যামেই থাকবেন রাইস। শর্তানুযায়ী আরো কিছুদিন এই চুক্তির মেয়াদ বাড়তে পারে।
বৃহস্পতিবার সাউথহ্যাম্পটনকে ২-১ গোলে পরাজিত করে টেবিলের মাঝামাঝিতে উঠে এসেছে হ্যামারসরা।
মৌসুমের শুরুতে রাইস ওয়েস্ট হ্যামের সাথে চুক্তি বাড়াতে রাজী হননি। আগামী মৌসুমে রাইসের সাথে ক্লাবের বর্তমান চুক্তি শেষ হবার কথা ছিল। অন্য ক্লাবের আগ্রহের প্রেক্ষিতে তাকে দলে ধরে রাখতে বেশ বেগ পেতে হয়েছে হ্যামারসদের। এ সম্পর্কে ওয়েস্ট হ্যামের চেয়ারম্যান ডেভিড সুলিভান বলেছেন, ‘রাইসের সাথে দীর্ঘমেয়াদী চুক্তির বিষয়টি নিয়ে আমরা অনেক দিন ধরেই কাজ করে আসছি। শেষ পর্যন্ত সবকিছু ভালভাবে হওয়ায় আমরা সবাই দারুন খুশী।’
ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের নাগরিক রাইস আইরিশদের হয়ে বয়সভিত্তিক দল ছাড়াও জাতীয় দলে খেলেছেন। ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেটের নজড়েও তিনি এসেছিলেন। তবে আন্তর্জাতিক ক্যারিয়ারকে আপাতত বাইরে রেখে রাইস ক্লাব ফুটবলেই নিজেকে নিয়োজিত রাখতে বেশ মনোযোগী ছিলেন। তরুন খেলোয়াড়দের নিয়ে কাজ করার ক্ষেত্রে ওয়েস্ট হ্যামের দীর্ঘ ঐতিহ্য রয়েছে।
নতুনভাবে ওয়েস্ট হ্যামের সাথে থাকতে পেরে উচ্ছসিত রাইস বলেছেন, ‘আরো কিছুদিন এই ক্লাবে থাকতে পেরে আমি দারুন খুশী। সবসময়ই আমার এখানে থাকার ইচ্ছার ছিল, এতে কোন সন্দেহ নেই। সমর্থক, খেলোয়াড় ও কোচের কাছ থেকেও আমি সমর্থন পেয়েছি। আর এখন ক্লাবকে আরো কিছু দেবার সুযোগ তৈরী হলো। আমার বয়স এখনো অনেক কম, সে কারনেই নতুন চুক্তিতে ক্লাবের প্রতি আরো বেশী মনোযোগী হবার আশা করছি।’